২৪ মে ২০১৯, শুক্রবার ০৭:৫০:৫৩ এএম
সর্বশেষ:

১৫ মে ২০১৯ ০৬:১০:২৭ পিএম বুধবার     Print this E-mail this

নৃগোষ্ঠীর শিক্ষার্থীর মাঝে নগদ অর্থ, সেলাইমেশিনসহ শিক্ষা উপকরণ বিতরণ

অমর চাঁদ গুপ্ত অপু বিশেষ প্রতিনিধি দিনাজপুর
বাংলার চোখ
 নৃগোষ্ঠীর শিক্ষার্থীর মাঝে নগদ অর্থ, সেলাইমেশিনসহ শিক্ষা উপকরণ বিতরণ

দিনাজপুরের ফুলবাড়িতে প্রধানমন্ত্রীর বিশেষ হতবিল থেকে নৃগোষ্ঠীর ৮৬৪জন শিক্ষার্থীর মাঝে গতকাল বুধবার বেলা ১১টায় নগদ অর্থ, সেলাইমেশিনসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা সভাকক্ষে আয়োজিত নৃগোষ্ঠীর প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৮৬৪জন শিক্ষার্থীর মাঝে নগদ অর্থসহ শিক্ষা উপকরণ বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা প্রকৌশলী মো. শাহিদুজ্জামান, সমাজ সেবা কর্মকর্তা মো. আখতারুজ্জামান।
সভাশেষে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত ২৪৫জন শিক্ষার্থীকে ২০০টাকা করে, মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যায়নরত ৩৬৬জন শিক্ষার্থীকে ৫০০টাকা করে, উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৪৫জন শিক্ষার্থীকে ৮০০টাকা করে এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৮৮জন শিক্ষার্থীকে ১ হাজার ৫০০ টাকা করে বিতরণ করা হয়। একই সাথে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে অধ্যায়নরত ১০০জন শিক্ষার্থীকে শিক্ষাউপকরণ এবং ২০জন প্রশিক্ষণপ্রাপ্ত নৃগোষ্ঠীর নারীর মাঝে সেলাইমেশিন বিতরণ করা হয়।
উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রত্যেকটি নাগরিককে একই কাতারে আনার জন্য শিক্ষাদীক্ষায় অগ্রসর করতে শিক্ষা সহায়তা, শিক্ষা উপকরণ বিতরণ এবং নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন বিতরণ করার মাধ্যমে নারীদের অধিকার ও মর্যাদা বাড়ানোর চেষ্টা ও কাজ করে যাচ্ছেন। এরই অংশ হিসেবে প্রধানমন্ত্রীর বিশেষ তহবিলের অর্থ নৃগোষ্ঠীর শিক্ষার্থী ও নারীদের মাঝে অর্থ, শিক্ষা উপকরণসহ সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close