১৬ জুন ২০১৯, রবিবার ০৪:৪০:১২ পিএম
সর্বশেষ:

২২ মে ২০১৯ ১২:০৩:৩৬ পিএম বুধবার     Print this E-mail this

বগুড়া-৬ আসনে প্রার্থী হচ্ছেন খালেদা জিয়া, বাদ পড়লে জিএম সিরাজ

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 বগুড়া-৬ আসনে প্রার্থী হচ্ছেন খালেদা জিয়া, বাদ পড়লে জিএম সিরাজ

বগুড়া-৬। পুর্ন নির্বাচনে খালেদা জিয়া আবারো প্রার্থী হচ্ছেন। মঙ্গলবার নয়াপল্টনে বগুড়া বিএনপি নেতাদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত দেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। খালেদা জিয়াসহ আরো পাঁচ নেতাকে মনোনয়নপত্র জমা দেয়ার জন্য বলেছেন। বগুড়া জেলা বিএনপির এক নেতা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ম্যাডামের মনোনয়নপত্র যদি আগের মত বাতিল হয়, তাহলে যেন সেখানে বিকল্প প্রার্থী থাকে। এজন্য পাঁচ নেতাকে মনোনয়নপত্র জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। বাকি যাদেরকে মনোনয়ন সংগ্রহের নিদের্শ দেয়া হয়েছে তাদের মধ্যে জেলা বিএনপির আহবায়ক জিএম সিরাজ, সাবেক চেয়ারম্যান একেএম মাহবুবুর রহমান, জেলার সাবেক সভাপতি সাইফুল ইসলাম, রেজাউল করিম বাদশা, জয়নাল আবেদীন চাঁন।

নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না প্রস্তাব ফিরিয়ে দেয়ার পর বিএনপি এখন চাইছে দলীয় প্রার্থী দিতে। কারণ এই আসন নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না তারেক রহমান। তার ঘনিষ্ঠ এক নেতা জানান, এই আসনটি জিয়া পরিবারের। তাই এখানে নির্বাচনে না যাওয়াটা ভ’ল হবে। এই আসনটি একবার হাতছাড়া হলে ভবিষ্যতে আবার ফিরে আসাটা চ্যালেঞ্জ হবে। এবিষয়গুলো বিবেচনায় নিয়ে তারেক রহমান নির্বাচনে যাওয়ার ইতিবাচক সিগন্যাল দেন দলকে।

দলটির একাধিক নীতিনির্ধারকের সঙ্গে আলাপে তারা জানান, দলের কেন্দ্রীয় নেতারা নির্বাচন করার ব্যাপারে অনিহা প্রকাশ করে। একারণে স্থানীয় কোনো নেতাকে মনোনয়ন দেয়ার সম্ভাবনা বেশি। এক্ষেত্রে এগিয়ে বগুড়া জেলা বিএনপির আহবায়ক সাবেক সংসদ সদস্য জি এম সিরাজ। মনোনয়ন পাবেন এমনটা ধরে নিয়েই নির্বাচন করার জন্য সর্ম্পূণ প্রস্তুত বলে জানান তিনি। বলেন, যদি দল মনোনয়ন দেয় তাহলে আমি নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছি। ইতিমধ্যে এই আসনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি প্রার্থী চূড়ান্ত করেছে। কিন্তু জিয়ার পরিবারের আসন হিসেবে খ্যাত সেই বিএনপি এখনো প্রার্থী দিতে পারেনি।

বর্তমান সরকারের অধিনে কোনো নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তের কারণে দলটি উপজেলা নির্বাচনে অংশ নেয়নি। নির্বাচনে না যাওয়ার এই সিদ্ধান্ত দলের জন্য বুমেরাং হয়। দলের ১৮০জন নেতাকর্মীকে বহিস্কার করা হয়। তৃণমুলে শক্তির ক্ষয় হয়েছে। পাশাপাশি দেশের সব জায়গায় জনপ্রতিনিধিহীন হয়ে পড়েছে বিএনপি। এমতাবস্থায় অনেকটা বাধ্য হয়ে বিশেষ করে নেতাকর্মীদের চাপের মুখে দলের নীতিনির্ধারকরা নির্বাচনে ইতিবাচক। এই সুযোগকে কাজে লাগাতে জিয়ার পরিবারের আসনকে সামনে রেখে নির্বাচনের মাঠে ফিরতে চান তারা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close