২৫ আগস্ট ২০১৯, রবিবার ১০:২১:৫৪ পিএম
সর্বশেষ:

২৩ মে ২০১৯ ০৯:৫৯:০২ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

নওগাঁয় প্রভাবশালীদের হুমকির মুখে অসহায় কৃষক পরিবার

নওগাঁ প্রতিনিধি
বাংলার চোখ
 নওগাঁয় প্রভাবশালীদের হুমকির মুখে অসহায় কৃষক পরিবার

নওগাঁর হাঁসাইগাড়ী ইউনিয়নের নামাকুজাগাড়ী গ্রামে গত ১৫ দিন যাবৎ অসহায় কৃষক হাসেন আলী’র পরিবারের উপর হামলা, হুমকি এবং একঘরে করে রাখার অপচেষ্টা চালনোর অভিযোগ পাওয়া গেছে গ্রামের প্রভাবশালীদের বিরুদ্ধে। ঘটনায় ভুক্তভোগি হাসেন আলী বাদী হয়ে গত ৩০.০৪.১৯ইং তারিখে আমজাদ আলীকে প্রধান আসামী করে ৩১ জনের নামে আদালতে অভিযোগ দায়ের করেন। ঘটনার পর থেকে ওই পরিবারের কোন সদস্য মসজিদ সহ স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান/হাট বাজারে ভয়ে ঠিক মতো যেতে পারছে না। এতে করে ওই পরিবারগুলোর প্রায় ১০/১২ জন সদস্য অসহায় হয়ে পড়েছেন।

হাসেন আলীর বউ মনোয়ারা বেগম জানান, আমার বাবা জীবিত থাকা কালীন আমাকে পৌনে ২বিঘা জমি লিখে দেয়। দীর্ঘদিন যাবৎ উক্ত জমিতে আমরা ফসল আবাদ করে আসছি। কিন্তু গত ১৫দিন পূর্বে দিন দুপুরে আমার সৎ ভাই আমজাদ আলী, জহুরুল ইসলাম রিঙ্কু,গ্রাম্য ডা: মামুন আলী সহ কয়েকজন আমার স্বামীকে জোর করে বেঁধে কাঠখৈইর বাজারের পার্শ্বে গাছের সাথে বেঁধে রেখে রোপনকৃত জমির ধান কর্তন করে নিয়ে যায়। এতে করে প্রায় ৫০-৬০ হাজার টাকার ক্ষতি সাধন হয়েছে। পরে হাসেন আলীর ডাকচিৎকারে স্থানীয়রা উদ্ধার করে বাসায় পৌছে দেয়।

ঘটনায় প্রভাবশালীদের হুমকি-ধামকির কারনে গত ১৫দিন থেকে  মানবেতর দিন পার করেছেন পরিবারটি। মসজিদে নামাজ আদায়, বন্ধসহ ছেলে মেয়েদের শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখা করতে যেতে ভয় পেতে হচ্ছে। এছাড়া দিন মজুরকেও বাড়িতে কাজ করেত নিষেধ করা হচ্ছে। এক প্রকার একঘরে করে রাখার মত সকল চেষ্টা করে যাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্ত প্রধান আসামী আমজাদ আলীর সাথে ফোনে একাধীকবার যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।
এবিষয়ে ফোনে জানতে চাইলে প্রতিপক্ষকের ৩নং আসামী ডা: মামুন আলী জানান,আমার বিরুদ্ধে যে সব অভিযোগ করা হয়েছে তা মিথ্যা এমন হুমকি ধামকি দেয়নি এবং জোরপূর্বক ধান কর্তনের সাথে আমি জরিত নয়। যেহেতু আদালত তদন্তভার থানাকে দিয়েছে তদন্ত সম্পন্ন হলে আপনারাও জানতে পারবেন আমি দোষী নাকি নিদোর্ষ।

এ বিষয়ে নওগাঁ সদর মডেলথানার অফিসার ইনচার্জ ( ওসি ) মো.আব্দুল হাই জানান, উক্ত বিষয়টি নিয়ে দুই পক্ষকে নিয়ে বসে আপস মিমাংসা করা হবে। আর হুমকির অভিযোগ পেলে অবশ্যই হুককিদাতাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনআনুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close