২৫ আগস্ট ২০১৯, রবিবার ০৯:৪৪:৫১ পিএম
সর্বশেষ:

২৩ মে ২০১৯ ১০:১০:১৫ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

প্রতিশ্রুতি নয় : বাস্তবায়ন করে দেখালেন ধুনট উপজেলা চেয়ারম্যান

ইমরান হোসেন ইমন, ধুনট (বগুড়া) প্রতিনিধি
বাংলার চোখ
 প্রতিশ্রুতি নয় : বাস্তবায়ন করে দেখালেন  ধুনট উপজেলা চেয়ারম্যান

জনগণের দূর্ভোগ যেখানে, সেখানে কোন প্রতিশ্রুতি নয়। তা দ্রুত বাস্তবায়ন হবে এমনটাই বাস্তবে করে দেখিয়েছেন বগুড়ার ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ধুনট উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল হাই খোকন। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত তিনি নিজে তদারকি করে ভাঙ্গা সড়ক মেরামত করে হাজারো মানুষের দূর্ভোগ লাঘব করেছেন।
জানাগেছে, সিরাজগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) বিভাগ প্রায় ২০ বছর আগে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার পাইকপাড়া থেকে বগুড়ার ধুনট উপজেলার দিঘলকান্দি পর্যন্ত সাড়ে ৩ কিলোমিটার পাকা সড়ক নির্মান করে। কিন্তু সড়কটি নির্মানের পর থেকে এক বারও সংস্কার করেনি সিরাজগঞ্জ সওজ কর্তৃপক্ষ। এতে সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গিয়ে এবং দুপাশ ভেঙ্গে গিয়ে ও সড়কে গর্ত সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগি হয়ে ওঠে। এঅবস্থায় বৃষ্টিতে ওই ভাঙ্গা স্থান আরো ভয়াবহ আকার ধারন করে এক মাস যাবত ওই সড়কে রিকসা-ভ্যান ও সিএনজি অটো রিকসা সহ ভারী যানবাহন চলাচল সম্পূর্ন বন্ধ হয়ে যায়।
ধুনট উপজেলা এলজিইডি’র তথ্যমতে, ওই সড়কটির আধা কিলোমিটার কাজিপুর উপজেলার এবং ৩ কিলোমিটার সড়কই ধুনট উপজেলার মধ্যে সীমানায়। একারনে সড়কটি ভেঙ্গে গেলেও ধুনট উপজেলার এলজিইডি বা স্থানীয় জনপ্রতিনিধি সড়কটি মেরামতের কোন উদ্দ্যোগ নিতে পারেননি। এছাড়া ওই সড়কে ধুনট উপজেলার লোকজন চলাচল করায় সিরাজগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) বিভাগও সড়কটি মেরামতে কোন উদ্দ্যোগ নেয়নি। এতে ওই সড়কে প্রতিদিন ধুনট উপজেলার চৌকিবাড়ী ও গোপালনগর ইউনিয়নের ২৫/৩০টি গ্রামের হাজারো লোকজনের যাতয়াতে চরম দূর্ভোগ পোহাতে হয়েছে।
এসংক্রান্ত একটি প্রতিবেদন কয়েকটি জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশ হওয়ায় তা বগুড়া-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান এবং ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকনের দৃষ্টি গোচর হয়। গত মঙ্গলবার আব্দুল হাই খোকন সরেজমিনে ওই ভাঙ্গা সড়কটি পরিদর্শন করে তা দ্রুত মেরামতের উদ্যোগ নেন। বৃহস্পতিবার সকাল থেকেই তিনি নিজে তদারকি করে ভাঙ্গা স্থান মেরামত করে ওই সড়কটি আবারও সচল করে তোলেন।
ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন বলেন, ওই সড়কটির বিভিন্ন স্থানে ভেঙ্গে যাওয়ায় লোকজনের যাতায়াতে অনেক দূর্ভোগ পোহাতে হচ্ছিল। তাই যাতায়াতের সুবিধার্থে আপাতত ভাঙ্গাস্থান মেরামত করে দেওয়া হয়েছে। তবে সড়কটি পুন: নির্মান করতে বগুড়া-৫ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের সাথে কথা বলেছেন। তারা দ্রুত সড়কটি পুন: নির্মান করবেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close