২০ জুন ২০১৯, বৃহস্পতিবার ০৯:৫৩:২৯ এএম
সর্বশেষ:

২৮ মে ২০১৯ ১০:৪৩:৪৬ পিএম মঙ্গলবার     Print this E-mail this

চরফ্যাশন মহিলা কলেজ অধ্যক্ষে বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

চরফ্যাশন প্রতিনিধি
বাংলার চোখ
 চরফ্যাশন মহিলা কলেজ অধ্যক্ষে বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

চরফ্যাশন ফাতেমা মতিন মহিলা কলেজের অধ্যক্ষ মো. হোসেনের বিরুদ্ধে দূর্নীতি ফাঁস হওয়ার অভিযোগ রয়েছে। এই ব্যপারে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় চরফ্যাশন প্রেস ক্লাবে মহিলা কলেজের শিক্ষক কর্মচারীরা সংবাদ সম্মেলন করেছেন। লিখিত বক্তব্য পাঠ করেন, সহকারী অধ্যাপক মো. ফারুক।
বক্তব্যে তিনি উল্লেখ করেন, মহিলা কলেজে অনার্স কোর্সের চালুর জন্যে ৮টি বিষয়ে মোট ৪০জন প্রভাষক শিক্ষক শিক্ষিকা নিয়োগ দেয়ার সিন্ধান্ত হয়। অধ্যক্ষ মো. হোসেন আবেদনকারীদের কাছ থেকে ১০/১২লাখ টাকা ঘুষ বানিজ্য আদায় করার অভিযোগ রয়েছে। এতে শিক্ষককদের দাবী ৪০জন শিক্ষক কর্মচারীদের কাছ থেকে প্রায় ২ কোটি টাকা বানিজ্য করেন। উম্মুক্ত বিশ্ববিদ্যালয় কেন্দ্র রয়েছে মহিলা কলেজ। এ কেন্দ্র পরিচালনার ক্ষেত্রে এইচ এসসি ও ডিগ্রী পরীক্ষার আয় ব্যয় হিসাব মূল কলেজের সাথে যুক্ত করার সিন্ধান্ত ছিল। তা সংযুক্ত না করে অধ্যক্ষ নিজ ইচ্ছা মতে ২/৩জন মতামতের ভিত্তিতে টাকা পয়সা আত্মসাৎ করে থাকেন। উম্মাুক্ত পরীক্ষার্থীর কাছ থেকে ১০ থেকে ১২হাজার টাকা আদায় করে আত্মসাত করেন। এ ছাড়াও অধ্যক্ষ ভূয়া টিউটর বানিয়ে নামে বেনামে বিভিন্ন উপায়ে অর্থ উত্তোলন করেন।
কলেজে বছরে মোট ৮টি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই সকল পরীক্ষার্থীদের কাছ থেকে রশিদ বিহীন তার ইচ্ছে মত বিধিভর্হিভূত টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। প্রতিবাদ করতে গেলে তার মুখের রাজনীতির হুমকী অশ্লীল ভাষয় গালমন্দ করে বেড়ায়। এতে তার ভয়ে ২০০৯সাল থেকে এই যাবৎ কেউ মুখ খুলতে সাহস পায়নি। অভিযোগের পাহাড় হয়ে যাওয়ায় শিক্ষক কর্মচারীরা কলেজের স্বার্থে দূর্নীতি ও অনিয়ম প্রতিরোধের জন্যে এ সংবাদ সম্মেলন করেছেন।
কলেজের গভানিং বডির সভাপতি সাবেক উপমন্ত্রীকে সংবর্ধনা দেয়ার নামেও লাখ লাখ টাকা ভূয়া ভাউচার দেখিয়ে হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে। এই সময় কলেজের শিক্ষক শিক্ষিকা ও কর্মচারী উপস্থিত ছিলেন।
ছবিঃ এটার্চ
ক্যাপশনঃ চরফ্যাশন ফাতেমা মতিন মহিলা কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে দূর্নীতি বিরুদ্ধে সংবাদ সম্মেলন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close