১৯ জুন ২০১৯, বুধবার ০৩:০৭:৩০ এএম
সর্বশেষ:

০২ জুন ২০১৯ ০৯:২৬:২৩ পিএম রবিবার     Print this E-mail this

বাংলাদেশ আজ বিশ্ববাজারে প্রশংসার দাবীদার ---পরিকল্পনা মন্ত্রী

জামালগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 বাংলাদেশ আজ বিশ্ববাজারে প্রশংসার দাবীদার ---পরিকল্পনা মন্ত্রী

ইউসুফ আল আজাদ দেশ স্বাধীনের জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছেন। আমি যুদ্ধে যেতে পারিনি, কিন্তু স্বাধীনতার স্বপক্ষের শক্তি বাংলাদেশ সরকারের একজন মন্ত্রী। তাই তাঁকে স্যালুট জানাই। বাঙালিরা স্বাধীনতা চায়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশের স্বাধীনতাকামী সকল মানুষের সহযোগিতা বীর মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। বীর মুক্তিযোদ্ধাদের অক্লান্ত পরিশ্রমে এ দেশে স্বাধীন হয়েছে। পাঞ্জাবীদের গোলামী থেকে এ দেশের মানুষকে মুক্ত করেছেন। তাই বঙ্গবন্ধু কন্যা আমাদের প্রধানমন্ত্রী বিশ্ব নেতৃত্বের কারণে বোকানাকা বাঙালি আজ পেটপুড়ে ভাত খেতে পারে। বাংলাদেশ আজ বিশ্ববাজারে প্রশংসার দাবীদার। পঁনেরো লক্ষ টন ধান এ বৎসর রপ্তানি করা হবে। সুনামগঞ্জ জেলার মধ্যে শিক্ষায় জামালগঞ্জ উপজেলা এগিয়ে আছে। স্বাধীনতার প্রতীক নৌকা। তাই নৌকার পক্ষে সবাই কাজ করুন। গোলামের পক্ষে যাবেন না। আমার নেত্রী আমাকে অনেক স্নেহ করেন। আমি আল্লাহ তায়ালার ও শেখ হাসিনার কাছে ঋণী। ঋণ শোধ করার একমাত্র পথ জনসাধারণের উন্নয়ন করা। হাওরবাসীর সাথে জামালগঞ্জেরও উন্নয়ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সাহস দিয়েছেন, হাওর উন্নয়নে কাজ করার জন্য। ছাতক হয়ে সুনামগঞ্জ রেলপথ আগামী ৩ বছরের মধ্যে হবে। আমি থাকি বা না থাকি পরবর্তী প্রজন্মের প্রতিনিধিগণ সুনামগঞ্জ থেকে মোহনগঞ্জ রেলপথ স্থাপনে অগ্রণী ভূমিকা রাখবে। জামালগঞ্জ থেকে ধরমপাশা ৮ কিলোমিটার ফ্লাই ওভার একনেকে পাস হয়েছে। বাংলাদেশের উন্নয়নে যারা কাজ করে যাচ্ছেন তারা হলো আমার দেশের অতি সাধারণ মানুষ। যুদ্ধেও সাধারণ মানুষ বেশি অংশগ্রহণ করেছিল। গরীব ও সাধারণ মানুষের পরিশ্রম থেকে আজকের এই উন্নয়ন। উন্নয়নকে ধরে রাখতে হলে শান্তি-শৃঙ্খলা সহমর্মিতা ও পরিশ্রম করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে। জামালগঞ্জে আলাদাভাবে পরীক্ষা কেন্দ্র করার জন্য ব্যবস্থা করে দেব। ৫শ’কোটি টাকা ব্যয়ে গরীব লোকদের জন্য পানি ও স্যানিটেশনের ব্যবস্থা করা হচ্ছে।

গতকাল রবিবার বিকেলে জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি। জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত গণসংবর্ধনা, ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী। এতে স্বাগত বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ইউসুফ আল আজাদ। সাধারণ সম্পাদক এম নবী হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আশরাফুজ্জানের যৌথ পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্ত, সুনামগঞ্জ-৪ (সুনামগঞ্জ সদর-বিশ্বম্ভরপুর) আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, সংরক্ষিত আসন (সুনামগঞ্জ-সিলেট) এর সংসদ সদস্য এডভোকেট শামীমা খানম আক্তার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন ও সাবেক সংরক্ষিত আসনের মহিলা সাংসদ শামসুন্নাহার বেগম শাহানা রব্বানী। এছাড়া সংবর্ধিত অতিথির মধ্যে আরও বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পৌরসভা মেয়র নাদের বখত, ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফজলুর রহমান, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, শাল্লা উপজেলা পরিষদ চেয়ারম্যান আল আমীন চৌধুরী, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ধরমপাশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ বিলকিস, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কর, জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিত চৌধুরী প্রমুখ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close