২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার ১২:৫৮:৪২ এএম
সর্বশেষ:

০৪ জুলাই ২০১৯ ০২:০৪:১১ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

নিউজিল্যান্ডের সঙ্গে সব শঙ্কাও উড়িয়ে দিলো ইংল্যান্ড

স্পোর্টস ডেক্স
বাংলার চোখ
 নিউজিল্যান্ডের সঙ্গে সব শঙ্কাও উড়িয়ে দিলো ইংল্যান্ড

নিউজিল্যান্ডকে ১১৯ রানে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করলো ইংল্যান্ড। একইসঙ্গে ঝুলে রইল নিউজিল্যান্ডের ভাগ্য। সঙ্গে এক ম্যাচ বাকি থাকা পাকিস্তানের সম্ভাবনাও কমে গেলো। বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়ে নিউজিল্যান্ড। দুই ওপেনার ফিরে যান মাত্র ১৪ রানে। প্রথম ওভারেই হেনরি নিকোলস বিদায় নেন কোনো রান না করেই। গাপটিল করেন মাত্র ৮। মড়ার ওপর খাড়ার ঘা হয়ে আসে কেন উইলিয়ামসন এবং টস টেইলরের রান আউট।

৬৯ রানে ৫ উইকেট হারানো নিউজিল্যান্ডকে দিশা দেখাচ্ছিলেন টম লাথাম এবং জেমস নিশাম। তাদের ৫৪ রানের জুটি ভাঙেন মার্ক উড। ১৯ রানে নিশামের বিদায়ের পর কার্যত হার দেখতে থাকে কিউইরা। টম লাথামের ৫৭ রানের ইনিংসটি কেবলই হারের ব্যবধান কমিয়েছে, যা খুবই দরকার নিউজিল্যান্ডের জন্য।

রিভারসাইড গ্রাউন্ডে এর আগে নির্ধারিত ৫০ ওভারে ৩০৫ রান তুলে ইংল্যান্ড। টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন দুই ওপেনার জেসন রয় এবং জনি বেয়ারস্টো। ৬০ রানে রয় ফিরে গেলেও বেয়ারস্টো এ ম্যাচেও তুলে নেন সেঞ্চুরি। ৯৯ বলে ১০৬ রানের ইনিংস খেলে ম্যাট হেনরির বলে বোল্ড হন বেয়ারস্টো। দুই ওপেনারের বিদায়ের পর ছন্দপতন হয় ইংলিশদের। এরপর অধিনায়ক ইয়ন মরগানের ৪২ রান ছাড়া আর কেউই উল্লেখযোগ্য ইনিংস খেলতে পারেননি। তারপরেও শুরুর ভিতের ওপর দাঁড়িয়ে বড় সংগ্রহই পেয়ে যায় স্বাগতিকরা।

বল হাতে দুটি করে উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি এবং জেমস নিশাম। একটি করে উইকেট পেয়েছেন মিচেল স্যাটনার এবং টিম সাউদি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close