১৪ অক্টোবর ২০১৯, সোমবার ০২:৩৩:৩৮ পিএম
সর্বশেষ:

০৭ জুলাই ২০১৯ ০৩:০১:৫১ এএম রবিবার     Print this E-mail this

সরকারি ভাতা পাওয়ায় বৃদ্ধদেরাও পরিবারে সম্মানিত হচ্ছেন -মোস্তাফিজুর রহমান এমপি

অমর চাঁদ গুপ্ত অপু, দিনাজপুর প্রতিনিধি
বাংলার চোখ
 সরকারি ভাতা পাওয়ায় বৃদ্ধদেরাও পরিবারে সম্মানিত হচ্ছেন  -মোস্তাফিজুর রহমান এমপি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় সরকারিভাবে বয়স্ক, স্বামী পরিত্যক্তা, বিধাব, প্রতিবন্ধীসহ বিভিন্ন প্রকার ভাতা চালু হওয়ায় ভাতাপ্রাপ্ত বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্তা নারীসহ প্রতিবন্ধীরা নিজ নিজ পরিবারে সম্মানিত হচ্ছেন। সরকার প্রতিটি নাগরিককে নাগরিক সুবিধা প্রদানসহ সম্মানিত করার জন্য নানামূখী পদক্ষেপ নিয়ে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার জনগণের কল্যাণমূখী সরকার। বঙ্গবন্ধু কন্যা শেষ হাসিনার সরকার থাকলে দেশের উন্নয়ন হয়, উন্নতি হয়, বীর মুক্তিযোদ্ধাসহ বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্তা নারী, প্রতিবন্ধীরা ভাতা পান। আর বিএনপি-জামায়াত জোট সরকার থাকলে দেশে নেই আর নেই বলেই দেশের হাহাকার পড়ে যায়। প্রতি বছরের শুরুতে ১ জানুয়ারি দেশের প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণির প্রতিটি শিক্ষার্থী বিনামূল্যে বই হাতে পেয়ে যায়। সরকার দেশের প্রতিটি শিশুকে এক দক্ষ ও উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে তুলতে কাজ করছে। শেখ হাসিনার সরকারের উন্নয়ন দেখে উন্নত দেশের রাষ্ট্রনায়করা অবাক হয়ে গেছেন। অনেকেই বাংলাদেশে আসছেন উন্নয়ন দেখতে এবং কীভাবে সম্ভব হচ্ছে জানতে।
  গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় দিনাজপুরের ফুলবাড়ী উপজলার বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে অর্থ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি উপরোক্ত কথা বলেন।
 উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্দ্যোগে আয়োজিত অর্থ বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হায়দার আলী শাহ ও উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফ। এছাড়াও বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আখতারুজ্জামান প্রমুখ।
শেষে উপজেলার পৌরসভাসহ সাতটি ইউনিয়নের ৫৯৫ জন বয়স্ক-বয়স্কাকে জনপ্রতি ৫০০ টাকা, ২৪২ জন বিধবা নারীকে জন প্রতি ৫০০ টাকা ও ১৯১ জন প্রতিবন্ধীকে জনপ্রতি ৭০০ টাকা করে মোট ৫ হাজার ৫২ হাজার ২০০ টাকার অনুদান প্রদান করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close