১৪ অক্টোবর ২০১৯, সোমবার ০৭:০৯:০৩ এএম
সর্বশেষ:

১১ জুলাই ২০১৯ ০১:৩৯:২২ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

সরকারের ব্যর্থতায় চট্টগ্রামবাসী এখন পানি বন্দি -আবু সুফিয়ান

চট্টগ্রাম প্রতিনিধি, চট্টগ্রাম
বাংলার চোখ
 সরকারের ব্যর্থতায় চট্টগ্রামবাসী এখন পানি বন্দি -আবু সুফিয়ান

চট্টগ্রাম মহানগর বিএনপির সিঃ সহ সভাপতি আবু সুফিয়ান বলেছেন, সরকারের ব্যর্থতায় চট্টগ্রামবাসী এখন পানি বন্দি। বিগত কয়েক দিনের ভারী বৃষ্টিপাতে জনজীবন অচল হয়ে পড়েছে। নিচু এলাকায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় নগরবাসীর দুর্ভোগের শেষ নেই। সরকারী সংস্থাগুলোর ব্যর্থতায় পাহাড়ধসে মৃত্যুর ঘটনা ঘটেই চলেছে। পাহাড়ের পাদদেশে মৃত্যু ঝুকি নিয়ে বসবাস করা বিশাল এই জনগোষ্ঠিকে পূনর্বাসন করতে সরকারের কোন উদ্যোগ নেই। বর্ষামৌসুমে টানা বর্ষণে এই বিষয়ে সরকারের নির্লিপ্ততায় মারাত্মক বিপর্যয় ডেকে আনবে। তাই অবিলম্বে পাহাড়ে ঝুকিপূর্ণ বসবাসরতদের বিষয়ে স্থায়ী সমাধানকল্পে যথাযত পদক্ষেপ গ্রহণ করা জরুরী।
আজ বুধবার (১০ জুলাই) বিকালে চান্দগাঁও আবাসিকস্থ অস্থায়ী কার্যালয়ে চট্টগ্রামস্থ উখিয়া-টেকনাফ জাতীয়তাবাদী ছাত্র ফোরামের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে এ কথা বলেন।
এতে তিনি আরো বলেন, সরকার অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়িয়ে নাগরীক জীবন বিপর্যস্ত করে তুলেছে। চট্টগ্রামের কর্ণফুলি গ্যাস ডিস্টিবিউশন কোম্পানী গ্রাহকের কাছ থেকে কোটি কোটি টাকা নিয়েও নতুন গ্যাস সংযোগ প্রদান করছে না। এতে চট্টগ্রামের ব্যবসা বাণিজ্য ও গৃহস্থালী কাজে মারাত্মক সমস্যা হচ্ছে।
টাকা নিয়ে গ্যাস সংযোগ না দেয়া চট্টগ্রামবাসীর প্রতি অমানবিক ও বিমাতাসূলভ আচরণ। এটা গ্রাহকদের সাথে প্রতারণার সামিল। অবিলম্বে চট্টগ্রামে নতুন গ্যাস সংযোগ প্রদান করে পাহাড়ে বসবাসরত হতদরিদ্র মানুষগুলোকে পুনর্বাসন করার আহবান জানান।
সংগঠনের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপু ও বায়েজিদ থানা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম। সংগঠনের সাধারণ সম্পাদক সাঈদ হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর ছাত্রদল নেতা মোঃ সাহাবুদ্দীন শিহাব, চবি ছাত্রদলের সহ সভাপতি আলাউদ্দীন মহসিন, ছাত্র ফোরামের সিঃ যুগ্ম সম্পাদক মোঃ ফয়সাল উদ্দিন, প্রচার সম্পাদক শহীদ উল্লাহ, মিনহাজ উদ্দিন, মোঃ ফোরকান প্রমূখ।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close