২৩ আগস্ট ২০১৯, শুক্রবার ০৪:৫৮:২৬ পিএম
সর্বশেষ:

১৩ জুলাই ২০১৯ ০৮:০৯:১৫ পিএম শনিবার     Print this E-mail this

আমতলীতে নির্বাচনী সংঘর্ষ, ২৫ জন আহত, আটক ৪

আবু সাইদ খোকন,বরগুনা থেকে
বাংলার চোখ
 আমতলীতে নির্বাচনী সংঘর্ষ, ২৫ জন আহত, আটক ৪

 আমতলী সদর ইউনিয়ন পরিষদের নির্বাচনে দুই প্রতিদ্বদ্বী প্রার্থীর কর্মী ও সমর্থকদের মধ্যে শনিবার দুপুরে ইসলামপুর গ্রামে এক সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের ২৫ জন আহত হয়। আহতদের মধ্যে  আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. জাহিদুল ইসলাম মিঠু মৃধার সমার্থক সুলতান খন্দকার (৪২) আওয়ামীলীগ বিদ্রোহী  প্রার্থী মোতাহার উদ্দিন মৃধার ছোট ভাই জহিরুল ইসলাম খোকন মৃধাও গুরুতর আহত হয়। আহতদের মধ্যে ৮ জনকে বরিশাল সেবাচিম হাপাতালে নেওয়া হয়েছে। সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে সন্দেহ ভাজন ৪ জনকে আটক করেছে আমতলী থানা পুলিশ।


ঘোড়া প্রতিকের আওয়ামীলীগের বিদ্রোহী  প্রার্থী মোতাহার উদ্দিন মৃধা জানান, শনিবার দুপুর ১ টার সময় তার ছোট ভাই জহিরুল ইসলাম খোকন মৃধা ৮-১০ জন লোক নিয়ে প্রচারের জন্য ইসলাম পুর গ্রামের দেলোয়ার শাহ এর বাড়িতে অবস্থান নেন। এসময় নৌকা প্রতিকের কর্মী ও সমর্থকরা তাদের উপর হামলা চালান।

হামলায় ঘোড়া প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মো: মোতাহার উদ্দিন মৃধার ছোট ভাই জহিরুল ইসলাম খোকন মৃধাসহ তার  ৮ জন কর্মী আহত হন। অন্য আহতরা হল আরিফুল ইসলাম জামাল (৪৯), আলমগীর প্যাদা (৩৫), কারিমুল হাসান (৫০), শহীদুল হাওলাদার (২২), খালেক বেগ (৪০), সাইফুল ইসলাম (২৬), ছালাম মাতুব্বর (৩০) আলাউদ্দিন হাওলাদার (৪০)। আহত ৮ জনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে নেওয়া হয়েছে।

 অন্যদিকে জাহিদুল ইসলাম মিঠু মৃধা তার কর্মী সমার্থকদেও বিরুদ্ধে   হামলার কথা অস্বীকার করে বলেন,  স্বতন্ত্র প্রার্থী মোতাহার উদ্দিন মৃধার কর্মী সমর্থকরা আমার উল্টাখালী ও কলঙ্ক নাম স্থানের দুটি নির্বাচী অফিস ভাংচুর করেন। এসময় বাঁধা দিলে বাবুল সর্দার (৪০), সুলতান খন্দকার (৪২), নাজমুল হাওলাদার (৩৭) ও জসিম হাওলাদার (৩০) আজাদ (৩০), বজলুগাজী (৫০)সহ ১০ জন কর্মী সমর্থক আহত হয়েছে। তাদের চিকিৎসা করানোর জন্য স্বতন্ত্র ঘোড়া  প্রতিকের প্রার্থী মোতাহার উদ্দিন মৃধার কর্মী সমর্থকরা হাসপতালে নিতে দিচ্ছেনা বলেও তিনি অভিযোগ কওে বলেন আহতদেও উন্নত চিকিতসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।  এ সময় তিনি আরো বলেন   বিদ্রোহী প্রার্থী মো. মোতাহার উদ্দিন মৃধা ও তার ভাইয়েরা ইউনিয়নের বাহিরের বহিরাগত মাহেন্দ্র শ্রমিক  ও পৌরসভার বিভিন্ন এলাকার সন্ত্রাসীদের  নিয়ে এ তান্ডব চালায় ।

 ঘোড়া প্রতিকের স্বতন্ত্র প্রার্থী  মো: মোতাহার উদ্দিন মৃধা হাসপাতাল চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন। সমাবেশে তিনি আইনের প্রতি শ্রদ্ধা রেখে কর্মী সমর্থকদের শান্ত থাকার আহবান জানান।

 অন্যদিকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. জাহিদুল ইসলাম মিঠু মৃধা  ইউনিয়নের খলিয়ান বাজারে এক সংক্ষিপ্ত পথসভায় নৌকার কর্মী সমার্থকদের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সকলকে শান্ত থাকার আহবান জানান। এবং ইউনিয়নে বহিরাগতদের প্রবেশ  নিষেধ  এবং  সুষ্ঠু নির্বাচনের জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

   
আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আবুল বাশার জানান, সংঘর্ষের সাথে জড়িত থাকায় সন্দেহ ভাজন ৪ জনকে আটক করা হয়েছে। এরা হল রবিউল মালাকার (১৭),জসিম উদ্দিন মোল্লা (২৮), শাহ জালাাল আকন (৩৫)  ও মো: আরিফ হাওলাদার (১৭)। এলাকায় শান্তিপূর্ন পরিবেশ বজায় রাখার জন্য ইউনিয়নের গুরুত্বপূর্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close