২১ অক্টোবর ২০১৯, সোমবার ০৩:৫০:২৮ পিএম
সর্বশেষ:
ভোলার বোরহানউদ্দিন উপজেলায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মাঠে নামছে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন; দ্রুত মোতায়েনের জন্য ১টি প্লাটুনকে নেয়া হয়েছে হেলিকপ্টারে           

২৭ জুলাই ২০১৯ ০২:৩৬:৪৩ এএম শনিবার     Print this E-mail this

সোহরাওয়ার্দী উদ্যান মাদকমুক্ত করুন

মো.ওসমান গনি শুভ শিক্ষার্থী, ঢাকা বিশ্ববিদ্যালয়
বাংলার চোখ
 সোহরাওয়ার্দী উদ্যান মাদকমুক্ত করুন

রাজধানীর প্রাণকেন্দ্রে  শাহবাগ থানার অধীনে অবস্থিত ঐতিহাসিক ও বিখ্যাত সোহরাওয়ার্দী উদ্যান।  প্রতিদিন হাজার হাজার মানুষের ঢল নামে স্থানটিতে।  কেউ আসে চিত্তবিনোদনের নিমিত্তে, কেউবা আসে প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে, কেউবা  সকালে প্রাতঃভ্রমনের জন্য। কিন্তু এই স্থানটিতে বর্তমানে প্রশাসনের চোখের আড়ালে ঘটছে নানান ধরনের অপকর্ম।

একদল অসাধু ব্যবসায়ী করছে বিভিন্ন ধরনের মাদকের রমরমা ব্যবসা। বর্তমানে বাংলাদেশ- ভারত এবং মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত দিয়ে "খাট" নামক  একধরনের নতুন মাদক আসছে চোরাচালানকারীদের মাধ্যমে। আফ্রিকার শিং খ্যাত দেশ ইথিওপিয়া থেকে সবুজ চা পাতার মত দেখতে এসব ইথিপিয়ান গাঁজা উন্মুক্তভাবে বিক্রি হচ্ছে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে। রীতিমত জায়গাটি এখন মাদক ব্যবসায়ী এবং মাদকসেবীদের আঁখড়ায় পরিণত হয়েছে।  জায়গাটি ঐতিহাসিক এবং প্রাকৃতিক জীববৈচিত্রসমৃদ্ধ হওয়ায় প্রতিদিন বিভিন্ন শ্রেণীপেশার মানুষ চিত্তবিনোদনের জন্য এখানে আসে।  কিন্তু মাদকসেবীদের অতিরিক্ত দৌরাত্ম্যের কারণে এখানে মানুষজন তাদের পরিবার- পরিজন নিয়ে আসতে ভয় পাচ্ছে।  তাই যথাসময়ে যথাযথ পদক্ষেপ নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি যেন তাদের সুনজরে আনেন এবং সোহরাওয়ার্দী উদ্যানে মাদকসেবীদের আঁখড়া ধ্বংস করেন,এই প্রত্যাশাই করি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close