২৪ আগস্ট ২০১৯, শনিবার ১০:৫৮:০২ এএম
সর্বশেষ:

৩০ জুলাই ২০১৯ ০১:৩৪:১৮ এএম মঙ্গলবার     Print this E-mail this

দিনাজপুরে রবীন্দ্র ও নজরুল জন্মজয়ন্তী উদযাপন

জিন্নাত হোসেন, দিনাজপুর প্রতিনিধি
বাংলার চোখ
 দিনাজপুরে রবীন্দ্র ও নজরুল জন্মজয়ন্তী উদযাপন

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম দুজনেই ছিলেন অনন্য উল্লেখ করে দিনাজপুরের জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলছেন, রবীন্দ্রনাথ ঠাকুর ও নজরুল ইসলাম তাদের দুজনের সর্ম্পক ছিল সৌহার্দ্যর ও সম্প্রীতির। তারা এখন আমাদের জন্য প্রাসাঙ্গিক। তাদের রচনা আজও আমাদের প্রেরণা জোগায়। নতুন প্রজন্মকে রবীন্দ্রনাথ ও নজরুল সর্ম্পেক জানতে ও জানাতে আরো উদ্যোগ প্রয়োজন।  
গতকাল দিনাজপুর বড় ময়দান বৃক্ষ মেলা প্রাঙ্গনে জেলা প্রশাসন এর সার্বিক সহযোগীতায় বাংলাদেশ শিশু একাডেমি দিনাজপুর জেলা শাখার আয়োজনে বিশ্ব কবি রবীন্দ্র নাথ ঠাকুরের ১৫৮তম ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে বিভিন্ন প্রতিযোগীতার পুরষ্কার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম একথা বলেন।
অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ জয়নুল আবেদীন এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন দিনাজপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক লাল মিয়া ও সহযোগী অধ্যাপক ড. মাসুদুল হক। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর আদর্শ কলেজের অধ্যক্ষ ড. সৈয়দ রেদওয়ানূর রহমান, দিনাজপুর শিশু একাডেমির শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম প্রমুখ। শেষে পুরষ্কার বিতরণী ও শিশু একাডেমী এবং শিল্পকলা একাডেমীর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।  

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close