২৪ আগস্ট ২০১৯, শনিবার ১০:২৪:২৯ এএম
সর্বশেষ:

০৩ আগস্ট ২০১৯ ০৬:১৭:৩৯ পিএম শনিবার     Print this E-mail this

আগামী বছরই রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রীডে পাওয়া যাবে- কেসিসি মেয়র

আবু হোসাইন সুমন, বাগেরহাট বিশেষ প্রতিনিধি
বাংলার চোখ
 আগামী বছরই রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রীডে পাওয়া যাবে- কেসিসি মেয়র

খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, আগামী বছরই রামপালের কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে উৎপাদিত ১৩’শ ২০ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীড থেকে পাওয়া যাবে। এক সময়ে যে সিষ্টেম লস হতো, বিদ্যুৎ গেলে আতংকে থাকতে হতো, কয় ঘন্টা পরে বিদ্যুৎ আসে এই ভেবে। কিন্তু এখন বিদ্যুৎ নিয়ে কোন সমস্যা নাই, পর্যাপ্ত বিদ্যুৎ আমাদের আছে।
শনিবার দুপুরে মোংলার শিল্প এলাকা দিগরাজে ১০ এমভিএ ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আগামী দুই এক বছরের মধ্যে এ অঞ্চলে ব্যাপক শিল্পায়ন হবে, এসব শিল্পায়নকে ঘিরে বিদ্যুতের আরো ষ্টেশন দরকার। এ জন্য মোংলার চাঁদপাইসহ আরো দুইটি বিদ্যুৎ উপকেন্দ্র চালুর কাজ চলছে বলেও জানান তিনি।
এ সময় কেসিসি মেয়র খালেক আরো বলেন, বিএনপি-জামায়াত জোটের আমলে কোন বিদ্যুৎ প্রকল্প হাতে নেয়া হয়নি। শেখ হাসিনা সরকারই দেশের বিদ্যুতের চাহিদা মিটিয়েছে। যতদিন তিনি প্রধানমন্ত্রী আছেন ততদিন দেশ উন্নত হবে। এই দেশে সমস্ত অসম্পন্ন কাজ আমরা সম্পন্ন করতে পারবো।
বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির আয়োজনে অনুষ্ঠিত এ বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাগেরহাট জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। এতে আরো বক্তব্য রাখেন, বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহাদৎ হোসেন, বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জাকির হোসেন, নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিম ও সহকারী ম্যানেজার অঞ্জন কুমার সরকার।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close