২৩ আগস্ট ২০১৯, শুক্রবার ০৫:২৫:৩৩ পিএম
সর্বশেষ:

০৬ আগস্ট ২০১৯ ১২:২১:২২ এএম মঙ্গলবার     Print this E-mail this

শৈলকুপায় স্মার্ট কার্ড বিতরণে হামলা, নারী কর্মীসহ ৫ অপারেটর আহত

ঝিনাইদহ প্রতিনিধি
বাংলার চোখ
 শৈলকুপায় স্মার্ট কার্ড বিতরণে হামলা, নারী কর্মীসহ ৫ অপারেটর আহত

ঝিনাইদহের শৈলকুপায় স্মার্ট কার্ড বিতরনের সময় ইউপি সদস্যের নেতৃত্বে হামলার ঘটনা ঘটেছে। হামলায় নারী কর্মীসহ পাঁচ ডাটা এন্ট্রী অপারেটর গুরুত্বর আহত হয়েছে। পরে পুলিশ আহতদের উদ্ধার করে শৈলকুপা ও ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। হামলায় ল্যাপটপ সহ গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনতায় ও ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে। এ ঘটনার পর স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম বন্ধ রয়েছে। সোমবার দুপুরে উপজেলার গাড়াগঞ্জ বালিকা বিদ্যালয়ে এ হামলার ঘটনা ঘটে।

শৈলকুপা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, শৈলকুপার ১৩ নং উমেদপুর ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরণের সোমবার শেষ দিন ছিল। ৪ হাজার ৭’শ স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম চলছে ইউনিয়নটিতে ইউনিয়নের গাড়াখোলা, গাড়াগঞ্জ, মধুপুর, মহেশপুর, বারইপাড়াসহ কয়েকটি গ্রামের ভোটাররা স্মার্ট কার্ড নিতে সোমবার সকাল থেকে গাড়াগঞ্জ বালিকা বিদ্যালয় কেন্দ্রে আসে। এসময় ইউনিয়নটির বারইপাড়া গ্রামের ইউপি সদস্য স্বপন নারীদের লাইনে পুরুষ ঢোকানোর চেষ্টা করে বলে অপারেটররা অভিযোগ করে। এছাড়া পূর্বের হারিয়ে যাওয়া ও ডুপ্লিকেট কার্ডের বিপরীতে নির্বাচন কমিশন কর্তৃক ধার্যকৃত ৩’শ ৬৮ টাকা ফী না দিয়ে স্মার্ট কার্ড নেয়ার চেষ্টা করে। এতে বাঁধা দিলে স্বপন ও তার লোকজন হামলা চালায় ডাটা এন্ট্রী অপারেটরদের উপর। এতে গুরুত্বর আহত হয় স্মার্ট জাতীয় পরিচয় পাত্র বিতরণ প্রকল্পের খন্ডকালীন নারী ডাটা এন্ট্রী অপারেটর নাসরিন আক্তার, ডাটা এন্ট্রী অপারেটর আবু আব্দুল্লাহ, টেকনিক্যাল সাপোর্ট অপারেটর ইসমাইল হোসেন, ডাটা এন্ট্রী অপারেটর রুবায়েত ও মাজেদুল ইসলাম । হামলার খবর পেয়ে শৈলকুপা থানা থেকে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। আহত ইসমাইলকে ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার করা হয়েছে। হামলাকারীরা নির্বাচন অফিসের কাজে ব্যবহৃত ল্যাপটপ ভাংচুর করে এবং অফিসিয়াল কাগজপত্র ছিড়ে ফেলে।

হামলায় আহত অপারেটর নাসরিন আক্তার ও অন্যান্য আহত কর্মীরা জানান, নারীদের স্মার্ট কার্ড দেয়ার লাইনে পুরুষ ঢুকিয়ে দেয় ইউপি সদস্য স্বপন। এতে বাঁধা দিলে হামলা চালায়। এছাড়া ফি না দিয়ে স্মার্ট কার্ড নেয়ার চেষ্টা করে। এমন ঘটনায় স্মার্ট কার্ড নিতে আসা ভোটারদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে । এ ব্যাপারে অভিযুক্ত ইউপি স্বপনের সাথে যোগাযেগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। এই হামলার পর শৈলকুপা উপজেলা নির্বাচন কর্মকর্তা স্মার্ট কার্ড বিরতণ কার্যক্রম বন্ধ ঘোষনা করেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান জানান, লাইনে দাঁড়ানো ও অনিয়মের প্রতিবাদ করায় হামলা চালানো হয়েছে। তিনি বলেন ঘটনাটি নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। তাদের নির্দেশনা পেলে মামলা সহ পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান জানান, নির্বাচন কর্মকর্তা থানায় এসেছিল তবে উপজেলা পরিষদে বসে তারা সিদ্ধান্ত নিবে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করেছে। এছাড়া অভিযুক্ত ইউপি সদস্য স্বপনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে।
 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close