১৮ আগস্ট ২০১৯, রবিবার ০৭:৩৪:৪০ এএম
সর্বশেষ:

০৮ আগস্ট ২০১৯ ০২:২৭:২৩ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

দেশে ফিরেই প্রধানমন্ত্রীর প্রথম প্রশ্ন: এডিস মশা প্রতিরোধে কে কী করছে?’

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 দেশে ফিরেই প্রধানমন্ত্রীর প্রথম প্রশ্ন: এডিস মশা প্রতিরোধে কে কী করছে?’

চিকিৎসা শেষে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ফিরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম কথাটি ছিলো ‘ডেঙ্গু’। এমনটাই জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন: দেশে ফিরেই আমাদের নেত্রী জানতে চেয়েছেন, ‘প্রাণঘাতী এডিস মশা প্রতিরোধে কে কী করছে?’


আমরা তাকে বিস্তারিত পদক্ষেপ জানানোর পর তিনি এডিস মশা প্রতিরোধে নির্দেশনা দিয়েছেন বলে জানান কাদের।


বৃহস্পতিবার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবেরর ৮৯তম জন্মদিন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন: গণভবনে নেমে তার (প্রধানমন্ত্রী) প্রথম কথা হচ্ছে ডেঙ্গু। কে কি করছে, কার কি বক্তব্য। যেকোনো মূল্যে প্রাণঘাতী এডিস মশা মোকাবেলা করতে হবে। পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের পরিসর বাড়াতে হবে। তিনি যখন লন্ডনে ছিলেন চিকিৎসার জন্য তখনও প্রতিদিন ফোন করে করে খোঁজ নিয়েছিলেন। তার নির্দেশনা জানাচ্ছিলেন। সরকার, দুই সিটি কর্পোরেশন আমরা কেউ ডেঙ্গুকে হালকাভাবে নেইনি, চিকিৎসকদের দিয়ে পর্যন্ত আমরা একটি মনিটরিং সেল করেছি। ডেঙ্গু আক্রান্ত মানুষের পাশে আমরা আছি ২৪ ঘণ্টা। এগুলো আমরা প্রধানমন্ত্রীকে জানিয়েছি।

এডিস মশা প্রতিরোধে আমাদের কাজের পরিসর আরও বাড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এসময় সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে কাদের বলেন: সকলকে সতর্ক থাকতে হবে। নিজ নিজ আঙ্গিনা, স্কুল-কলেজ, শিক্ষা-প্রতিষ্ঠান, ব্যবসা-প্রতিষ্ঠান পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। আজ যারা ঈদে দেশে ফিরছেন তারা বিশেষ সর্তকতা অবলম্বন করবেন। ডেঙ্গু মুক্ত এটা নিশ্চিত না হয়ে কেউ ঘরমুখো হবেন না এতে আপনার জীবনের ঝুঁকি আছে। এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা। তিনি গণভবনে নেমেই যে কথাগুলো বলেছেন, আমি সে কথাগুলো আপনাদের সামনে বললাম।

এসময় বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন: বিরোধী দল হিসেবে ডেঙ্গু মোকাবেলায় বিএনপি ব্যর্থ হয়েছে। ডেঙ্গু মোকাবেলায় তারা কোথাও সাফল্য দেখাতে পারেনি। তারা শুধু সরকারের বিরুদ্ধে সমালোচনায় প্রেস ব্রিফিং করেছে। জনগণের জন্য কিছু করেনি। বিএনপি নেতাদের বলবো, আগে নিজেদের ব্যর্থতাটা স্বীকার করুন। তারপর সরকারের ব্যর্থতা আলোচনা করুন।

এসময় তিনি বিএনপির প্রতি আহ্বান জানিয়ে বলেন: আসুন সরকারকে সহযোগিতা করুন এখানে কোনো রাজনীতি নেই।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close