১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার ০৬:৪৭:৪৪ এএম
সর্বশেষ:

১৩ আগস্ট ২০১৯ ০৯:২৫:১৯ পিএম মঙ্গলবার     Print this E-mail this

ডেঙ্গু রোগীর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 ডেঙ্গু রোগীর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু

গত ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন আরো দুই জন। তবে চাঁপাইনবাবগঞ্জ থেকে রেফার্ডকৃত এক ডেঙ্গু রোগী ঈদুল আযহার দিন সোমবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন।
ডেঙ্গু রোগে আত্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ব্যক্তি হচ্ছেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের রহরম এলাকার হাউসনগর গ্রামের গোলাম নবীর ছেলে আব্দুল মালেক। সে রাজধানী ঢাকায় রাজমিস্ত্রির কাজ করতো।
সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. তৌফিক উদ্দিন জানান, সদর হাসপাতালে গত ২৩ জুলাই মঙ্গলবার থেকে ১৩ আগস্ট মঙ্গলবার পর্যন্ত মোট ১১৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তবে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১৯ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ জন। আর ১৭ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। যার মধ্যে ১ জন মারা গেছেন। তবে এখন পর্যন্ত জেলায় কোন ডেঙ্গু রোগী সনাক্ত হয়নি।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক সিভিল সার্জণ ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, ভর্তিকৃত রোগীরা সকলেই ঢাকা ফেরত। এর মধ্যে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া আব্দুল মালেক ঢাকায় রাজমিস্ত্রির কাজ করতেন এবং ঈদে বাড়ি ফিরে অসুস্থ্য হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ঈদের দিন সোমবার খুব ভোরে ভর্তি হন। পরবর্তীতে তার অবস্থার অবনতি হলে ওই দিনই তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। পরে ওই দিন দুপুরেই সে মারা যায়। আর হাসপাতালে যে সকল ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রোগীরা ভর্তি আছেন তারা সকলেই শঙ্কামুক্ত।
এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নুরুল হক জানিয়েছেন, ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে এবং হাসপাতালে প্রয়োজনীয় টেস্ট কিট ও ঔষুধ মজুদ রয়েছে। মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনায় বিশেষ মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চলমান রয়েছে। এদিকে মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত নতুনভাবে কোন রোগী ভর্তি হননি। তবে রাজধানী ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এসে যারা চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের অধিকাংশই সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। আর যারা চিকিৎসা নিচ্ছেন তাদের মধ্যে সবাই আশংকামুক্ত রয়েছেন। আর তাই ডেঙ্গু আক্রান্ত সন্দেহ হলে, টেস্ট, চিকিৎসার জন্য চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে বিনামূল্যে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শ গ্রহণ করে চিকিৎসা নেয়ার আহব্বান জানান তিনি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close