২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার ০৩:০১:২০ পিএম
সর্বশেষ:

১৭ আগস্ট ২০১৯ ০৬:১৬:৪২ পিএম শনিবার     Print this E-mail this

গাইবান্ধায় ঈদ ষ্পেশাল ও রংপুর এক্সপ্রেস ১০ ঘন্টা লেট

গাইবান্ধা প্রতিনিধি
বাংলার চোখ
 গাইবান্ধায় ঈদ ষ্পেশাল ও রংপুর এক্সপ্রেস ১০ ঘন্টা লেট

উত্তারের জনপদ গাইবান্ধার সাঘাটা ও ফুলছড়ি । এই দুই উপজেলায় নেই কোন ঢাকার সাথে সরাসরি যোগাযোগে মহাসড়ক । তাই এই দুই উপজেলার মানুষের ঢাকা যেতে সহজ মাধ্যম রেলপথ । আর এই রেলপথের গুরত্বপুর্ন ষ্টেশন হচ্ছে বোনারপাড়া ঐতিহ্যবাহী জংশন ষ্টেশন ।  এই ষ্টেশনের যাত্রীদের ট্রেনে ভ্রমনে পোহাতে হচ্ছে নানা বিরম্বনা । নিরাপদ যাত্রাপথ ট্রেনকে বেছে নিয়েও পারছেন না সময় মতো পৌছাতে । তাই হতাশায় সারারাত জেগেও মিলছেনা  সমাধান কারন যেসময় ঢাকায় পৌছানোর কথা ছিল সেই সময় টেনটি ঢাকার উদ্যেশেই ছাড়েনি । ঢাকা গামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি শুক্রবার রাত ১০টা ১১ মিনিটে বোনারপাড়া রেলওয়ে ষ্টেশন থেকে ঢাকার উদেশ্যে ছাড়ার কথা থাকলেও ১০ ঘন্টা লেটে ট্রেনটি শনিবার সকাল ৮ টা ২০ মিনিটে বোনারপাড়া থেকে ঢাকার উদ্যেশে ছেড়ে যায় ।
ঢাকার একটি নার্সিক কলেজে জব করেন মাহমুদা, ঈদের ছুটিতে গ্রামের বাড়ী সাঘাটা ইউনিয়নের পুর্বকচুয়ার আসেন । শনিবার (১৭ আগষ্ট ) সকাল ১০ টা থেকে কর্মস্থলে যোগ দেয়ার কথা তাই ছুটি শেষে শুক্রবার (১৬ আগষ্ট) রাত ১০ টায় রংপুর এক্সপ্রেস ট্রেনে ঢাকার যাওয়ার কথা ছিল । কিন্তু শুক্রবার রাত ১০ টার ট্রেন আসলো শনিবার সকাল  সারে ৮ টায় । মাহমুদার মতো পলাশ , মেহেদী , কবিরের একই আবস্থা ।
ট্রেন লেট হওয়ার কারনে শিমুল তাইড় গ্রামে মিলন মিয়া শুক্রবার রাত ১২ টায় ৫০ টাকার  সিএনজি ভাড়া ৫০০ টাকা দিয়ে গোবিন্দগঞ্জ যায় বাসে ঢাকায় যাওয়ার জন্য । শতাধিক যাত্রী  শনিবারের সকাল ৭ টার কলেজ ট্রেনে বগুড়া যায় বাস যোগে ঢাকায় যাওয়ার জন্য । এভাবে ট্রেন লেট হওয়ার কারনে যাত্রীদের চাপও কমেছে ।
রংপুরের কাউনিয়া ষ্টেশনের এক যাত্রী রাত জেগে নাজেহাল হয়ে কর্মস্থলে যাচ্ছেন । ট্রেনের জানালার ফাকে জাগো নিউজকে জানান, আরো ট্রেনে যাতায়াত করবো না । এই ট্রেনের কারনেই হয়তো চাকুরী যেতে পারে ।
ঢাকাগামী যাত্রী আশরাফুল ইসলাম জাগো নিউজকে জানান,  জীবনের ঝুকি নিয়ে কর্মজীবি মানুষরা গ্রামে আসে নির্দিষ্ট সময় কর্মস্থলে ফিরতে নানা বিরম্বনা পোহাতে হচ্ছে । যাতায়াত করতেই যদি ছুটি শেষ হয় তাহলে আমাদেও ঈদেও আনন্দ কাটাবে কিভাবে ।
যাত্রীদের নিরাপত্তায় পুলিশ অগ্রনী ভুমিকা পালক করছেন বলে জানান বোনারপাড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আব্দুল মান্নান ফরায়েজী । তিনি জাগো নিউজকে আরো জানান, কোন যাত্রী যাতে মলমপাটির খপ্পরে না পওে এবং যাত্রীদের মালামাল ও জীবনের নিরাপত্তায় আমরা তৎপর আছি ।
বোনপাপাড়া রেলওয়ে জংশন  ষ্টেশন মাস্টার মাহবুবুর রহমান জাগো নিউজকে জানান, নানা কারনেরই ঢাকাগামী এক্সপ্রেস ট্রেনগুলো ৯ থেকে ১০ লেটে যাচ্ছে । লালমনিরহাট থেকে ছেড়ে আসা  ঢাকা গামী ঈদ ষ্পেশাল ট্রেনটি শুক্রবার রাত ১১ টায় যাওয়া কথা ছিল সেটি শনিবার সকাল ৭টা ৪৫ মিনিটি বোনারপাড়া ষ্টেশন থেকে ঢাকার উদ্যেশে ছেড়েছে । এ ছাড়াও রংপুর থেকে ছেড়ে আসা ঢাকা গামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি শুক্রবার রাত ১০টা ১১ মিনিটে ঢাকার উদেশ্যে ছাড়ার কথা থাকলেও ১০ ঘন্টা লেটে ট্রেনটি শনিবার সকাল ৮ টা ২০ মিনিটে বোনারপাড়া থেকে ঢাকার উদ্যেশে ছেড়ে যায় ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close