১৬ নভেম্বর ২০১৯, শনিবার ০৩:২৬:৩৯ এএম
সর্বশেষ:

২৯ আগস্ট ২০১৯ ০১:৪২:৩৫ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

অজয়ের গাড়ির দাম ৮ কোটি ২০ লাখ!

বিনোদন ডেক্স
বাংলার চোখ
 অজয়ের গাড়ির দাম ৮ কোটি ২০ লাখ!

অজয় দেবগনঅজয় দেবগনবিশাল বীরু দেবগন। চিনলেন না তো? তাঁর বলিউডি নাম অজয় দেবগন। বলিউডের অসংখ্য ব্যবসাসফল চলচ্চিত্রের এই অভিনেতা তাঁর ‘বিশাল’ নামকে সার্থক করেছেন বলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া ব্যস্ত ও জনপ্রিয় তারকা হয়ে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ আনুমানিক ৩০০ কোটি রুপি।

হঠাৎ সম্পত্তি কোত্থেকে এল? ১৯৯০-এর দশকে আরেক বলিউড তারকা কারিশমা কাপুরের সঙ্গে প্রেম করে খবর হয়েছেন। তারপর বলিউড অভিনয়শিল্পী কাজল মুখার্জিকে বিয়ে করে খবর হয়েছেন। অসংখ্য জনপ্রিয় ও ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন। আর এবার খবর হয়ে এলেন পৃথিবীর সবচেয়ে দামি গাড়িগুলোর একটা, রোলস রয়েসের ‘সবচেয়ে বড় হীরা’ কালিনান এসইউভি (স্পোর্টস ইউটিলিটি ভেহিক্যাল)।

ব্রিটিশ রাজপরিবারের মালিকানাধীন হীরা ‘কালিনান’ এর নামেই নিজেদের প্রথম এসইউভির নাম রেখেছে রোলস-রয়েস। ‘কালিনান’ শোভা পাচ্ছে ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথের রাজমুকুটে। অন্যদিকে কালিনান এসইউভি গাড়িটি যতটা বিলাসবহুল, ততটাই ‘অফ রোড’ সড়কের জন্য উপযোগী। জার্মানির বিএমডব্লিউর একটি গুরুত্বপূর্ণ অংশীদার রোলস এক বিবৃতিতে জানায়, একটা নতুন গাড়িকে ঘিরে একজন গ্রাহকের যেমন আশা থাকতে পারে, তার সবকিছুই আছে এই গাড়িতে। ২০১৮ সালের মে মাসে বাজারে আসে গাড়িটি।

রোলস রয়েসের ‘সবচেয়ে বড় হীরা’ কালিনান এসইউভিরোলস রয়েসের ‘সবচেয়ে বড় হীরা’ কালিনান এসইউভিএসইউভি হিসেবে এটিই রোলস-রয়েসের প্রথম গাড়ি। সমসাময়িক এসইউভিগুলোর মধ্যে বিলাসিতার প্রতিটি উপাদান থাকছে কালিনানে। এসইউভি মার্কেটবোদ্ধাদের মতে, এটি এসইউভি বাজারে সবচেয়ে সেরা আকর্ষণ। আর সেই গাড়ির গর্বিত মালিক হলেন বলিউড তারকা অজয় দেবগন। ডেকান ক্রনিকল অনুসারে, অজয় দেবগন গাড়িটি কিনেছেন বাংলাদেশি মুদ্রায় ৮ কোটির ২০ লাখ টাকা খরচ করে।

গাড়িটিতে আছে ১২টি ভালভ সিলিন্ডার। প্রতিটি সিলিন্ডারের আয়তন ৬ দশমিক ৭৫ লিটার। দুইটি টার্বোচার্জের মাধ্যমে শক্তি পাওয়া গাড়িটি সর্বোচ্চ ৫৬৩ অশ্বক্ষমতা পর্যন্ত ইঞ্জিনকে জোগান দিতে সক্ষম। প্রতি ঘণ্টায় ১৫৫ মাইল গতি তুলতে পারবে এই এসইউভি। শহর ও মহাসড়কে ১৮ দশমিক ৮ মাইল পর্যন্ত যাওয়া যাবে প্রতি গ্যালন জ্বালানিতে। এই বছরের শুরুতে অজয় দেবগন আরও একটি গাড়ি উপহার পেয়েছিলেন। কফি উইথ করণের ষষ্ঠ সিজনে ‘সিজনের সেরা উত্তর’ দিয়ে এই পুরস্কার জেতেন তিনি।

অন্যদিকে, অজয় দেবগনকে দেখা যাবে ‘তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র’ ছবিতে। এখানে কাজল আর সাইফ আলী খানকেও দেখা যাবে গুরুত্বপূর্ণ চরিত্রে। ওম রাউত পরিচালিত এই ছবি মুক্তি পাবে ২০২০ সালের ১০ ফেব্রুয়ারি। তা ছাড়া ‘ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’ এবং ‘আরআরআর’ ছবিতেও দেখা যাবে অজয় দেবগনকে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close