১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০৭:০৬:৫০ পিএম
সর্বশেষ:

২৯ আগস্ট ২০১৯ ০১:২৬:১২ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

রুপির অধপতন, টাকা হচ্ছে শক্তিশালী

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 রুপির অধপতন, টাকা হচ্ছে শক্তিশালী

ভারতের জন্যে আগামী দিনে আসছে চূড়ান্ত অর্থনৈতিক সংকট - বিরোধীদের এই দাবি অবশ্য উড়িয়ে দিচ্ছে কেন্দ্র। তবে বাংলাদেশি টাকার তুলনায় ভারতের মুদ্রার দাম যেভাবে কমছে, তাতে অশনি সংকেত দেখছেন ভারতের অর্থনীতিবিদরা। ভারতের একাধিক গণমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

ডলারের বিপরীতে ভারতীয় টাকার দাম ক্রমেই কমে যাচ্ছে। সেই তুলনায় বাংলাদেশি মুদ্রা ভারতের তুলনায় অনেক ভালো জায়গায় রয়েছে। সোমবার একটা পর্যায়ে ১০০ রুপির দাম গিয়ে দাঁড়িয়েছিল বাংলাদেশের ১১৪ টাকার সামান্য বেশি।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে এই পরিস্থিতি এই প্রথমবার তৈরি হল। বাংলাদেশের ১০০ টাকা দিলেই বদলে মিলছে ভারতের ৮৬ রুপি। ৭১-এ বাংলাদেশ স্বাধীন হওয়ার পর টাকা এবং রুপির দর প্রায় সমান ছিল। তারপর দিনদিন পড়তে থাকে বাংলাদেশি টাকার দাম। কিন্তু সেখানে এই মুহূর্তে ভারতীয় রুপির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বাংলাদেশি টাকা।

আগস্টের শুরু থেকেই ভারতীয় মুদ্রার অবনতি শুরু হয়েছে। পতন এতটাই বেশি যে, বাংলাদেশি টাকা আর ভারতীয় মুদ্রার পার্থক্য এখন মাত্র ১৪ পয়সা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close