১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার ০৬:২৮:২১ এএম
সর্বশেষ:

০১ সেপ্টেম্বর ২০১৯ ০৬:৪৮:১০ পিএম রবিবার     Print this E-mail this

চালকদের উন্নয়নে কাজ করছে সরকার- রংপুরে শাহজাহান খান

রংপুর প্রতিনিধি
বাংলার চোখ
 চালকদের উন্নয়নে কাজ করছে সরকার- রংপুরে শাহজাহান খান

 বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি শাহজাহান খান এমপি বলেছেন, মহাসড়কগুলো নিরাপদ করতে সড়কসহ চালকদের উন্নয়নে কাজ করছে সরকার। ইতিমধ্যে সড়ক উন্নয়নে সুপারিশ সরকারকে দেয়া হয়েছে। চালকদের উন্নত প্রশিক্ষণ, ড্রাইভিং লাইসেন্স পেতে হয়রাণি না হওয়া, গাড়ির মালিকদের নিকট থেকে চালকদের নিয়োগ পত্র প্রদান, দুরপাল্লার চলাচলে সড়কে বিশ্রামের ব্যবস্থাসহ বিভিন্ন কাজ বাস্তবায়নে সরকারের পক্ষ থেকে আশ্বাস দেয়া হয়েছে। সড়কে মৃত্যুর মিছিল কমাতে হবে। মালিক ও শ্রমিক সড়কে বেআইনি ভাবে চাঁদা না তোলাসহ পুলিশের হয়রানি বন্ধে সরকার কাজ করে যাচ্ছে। ভাঙ্গা সড়ককে চাঙ্গা করতে ইতিমধ্যে কাজ শুরু করেছে সরকার। চালকদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থাও হাতে নেয়া হয়েছে। যাত্রীদের জিম্মি করে কোন ধর্মঘট করা যাবে না। সরকার পরিবহন সেক্টরকে অধিকতর গুরুত্ব দিয়ে সকল বিষয় মনিটরিং করছে। এক রেজিষ্ট্রেশন নিয়ে অনেক গাড়ির মালিকদের ৩/৪টি গাড়ি চলছে। এসব অনিয়ম বন্ধ করতে হবে। নিরাপদ সড়ক করতে সরকার এখন হার্ড লাইনে রয়েছে।

রোববার সকালে রংপুর মটর মালিক সমিতি কার্যালয়ে জেলা মটর মালিক ও শ্রমিক ইউনিয়ন আয়োজিত মালিক শ্রমিক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রংপুর জেলা মটর মালিক সমিতির সহ সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান ( অবঃ) মেজর জেনারেল হেলাল মোরশেদ বীর বিক্রম, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আলহাজ্ব ওসমান আলী, রংপুর মটর মালিক সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম রাজু, রংপুর মটর শ্রমিক ইউনিয়নের সম্পাদক এমএ মজিদ, রংপুর মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম মুকুল, সহঃ সম্পাদক রোনাছুজ্জামান মিন্টু, কোষাধ্যক্ষ শাহরিয়ার বিটুল, ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি হাফিজার রহমান হাফিজ, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিক। এছাড়াও ঢাকা, বগুড়া, দিনাজপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম রুটের গাড়ির চালক ও কাউন্টার ম্যানেজারগণ তাদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন।

সভায় কেন্দ্রীয় নেতাদের নিকট চালকরা নিয়োগ পত্র প্রদান, সড়কে পুলিশী হয়রানি, ড্রাইভিং লাইসেন্স পেতে সহজীকরণ ও সড়কে যানজট কমানোর উপর গুরুত্বারোপ করেন। পরে শাহজাহান খান এমপি রংপুর মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close