১৬ নভেম্বর ২০১৯, শনিবার ০২:৪৪:১৫ এএম
সর্বশেষ:

০২ সেপ্টেম্বর ২০১৯ ০২:১৪:০৮ পিএম সোমবার     Print this E-mail this

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের সাধারন সভা ও নির্বাচন অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া প্রতিনিধি
বাংলার চোখ
 অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের সাধারন সভা ও নির্বাচন অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাব অস্ট্রেলিয়ার প্রবাসী সাংবাদিক, কর্মী, সম্পাদক ও কলামিস্টদের সবচেয়ে বড় সংগঠন বলে পরিচিত ও সম্মানিত। সারা অস্ট্রেলিয়া জুড়ে ছড়িয়ে থাকা এবং প্রায় ২০টিরও বেশী সংবাদ মাধ্যম ও ফ্রি ল্যান্সারদের নিয়ে গঠিত ব্যাপক প্রভাবশালী এই সংগঠনটি অস্ট্রেলিয়ার প্রবাসী বাংলাদেশীদের অহংকার ও সাফল্য।

শুধুমাত্র প্রফেশনালদের নিয়ে গঠিত অস্ট্রেলিয়া বাংলাদেশ মিডিয়া ও প্রেস ক্লাব ২০১৬ সালে সৃষ্টি হলেও গত বছর প্রাতিষ্ঠানিক রূপ পায়। এরই ধারাবাহিকতায় গত ১লা সেপ্টেম্বর ২০১৯, বিকেল ৭ টায় সিডনির রকডেলে এক রেস্টুরেন্ট হলে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাব-এর বার্ষিক সাধারন সভা ও নির্বাচন ২০১৯-২০২০ অনুষ্ঠিত হয়। উক্ত সাধারন সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ রহমতউল্লাহর, সংগঠনটির অন্যতম সদস্য শাখাওয়াত নয়নের প্রাণবন্ত উপস্থাপনের মাধ্যমে সভাটি সংবাদমাধ্যম কর্মীদের মিলন মেলায় পরিনত হয়।

ক্লাবের সাধারণ সম্পাদক ইউসুফ ইকবাল টুটুল সংগঠনটির গত এক বছরের কার্যকলাপ এবং কোষাধক্ষ্য আবুল কালাম আজাদ আর্থিক প্রতিবেদন তুলে ধরেন। দু’টি রিপোর্টের উপর আলোচনা করেন, জন্মভূমি টেলিভিশনের কর্ণধার রেজা আরেফিন, মুক্তমঞ্চের সম্পাদক আল নোমান শামিম, বাংলাকথার শফিকুল আলম, বাংলাবার্তার আসলাম মোল্লা। সভাপতি রহমত উল্লাহ সংক্ষিপ্ত বক্তব্যর মাধ্যমে গত বছরের কার্যকম তুলে ধরেন এবং সেই সঙ্গে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন এবং এস বি এস বাংলা রেডিওর প্রধান কর্ণধার আবু রেজা আরেফীনকে নির্বাচন কমিশনার হিসেবে ঘোষনা দেন। উপস্থিত সবার সম্মতিক্রমে প্রত্যক্ষ সিলেকসনের মাধ্যমে ২৭ জন নির্বাহী সদস্য নিয়ে একটি পূর্ণাঙ্গ নতুন কমিটি ঘোষনা করেন নির্বাচন কমিশনার। উপস্থিত সকলে করতালির মাধ্যমে নতুন কমিটিকে স্বাগত জানান। পূরানো কমিটির সভাপতি রহমত উল্লাহ এবং সাধারন সম্পাদক ইউসুফ ইকবাল টুটুল নতুন কমিটির পূনরায় সভাপতি এবং সাধারন সম্পাদক পুনঃনির্বাচিত হন। অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের ২০১৯-২০২০-এর পুর্নাংগ সদস্য তালিকাঃ     

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close