২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার ০৩:০৫:২০ পিএম
সর্বশেষ:

০৫ সেপ্টেম্বর ২০১৯ ০৭:৩৮:৩৬ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে উঠছে বাংলাদেশ।

স্পোর্টস ডেক্স
বাংলার চোখ
 আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে উঠছে বাংলাদেশ।

সহজ লক্ষ্য। কিন্তু শুরুতেই হোঁচট খেলো বাংলাদেশ। ৩০ রানে নেই প্রথম ৪ উইকেট। সেখান থেকে পথ দেখালেন সানজিদা ইসলাম। দলকে তুলে আনলেন বাছাইয়ের ফাইনালে। সঙ্গে নিশ্চিত হল ২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপের মূল আসরে খেলাও।

মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের সেমিফাইনালে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে উঠছে বাংলাদেশ। আইরিশদের ৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ উইকেট হারিয়ে ৯ বল হাতে রেখে জয় তুলে নেন সালমা খাতুনরা।

স্কটল্যান্ডের ডান্ডির ফোর্টহিলে ফাহিমা খাতুন ও বাকি বাংলাদেশি বোলারদের তোপ সামলাতে না পেরে ৮৫ রানেই অলআউট হয় আয়ারল্যান্ড। লেগস্পিনে ১৮ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট নেন ফাহিমা।


ব্যাটিংয়ে নেমে বল অপচয়ের সঙ্গে নিয়মিত উইকেটের পতনে চাপে পড়ে বাংলাদেশের মেয়েরা। দুই ওপেনারসহ প্রথম চার ব্যাটসম্যানই সাজঘরে ফিরে যান ৩০ রানের মধ্যে।

এরপর রিতু মনিকে নিয়ে আস্তে আস্তে দলকে জয়ের পথে ফেরান সানজিদা। দুজনের ৩৮ রানের জুটিতে জয় যখন খুব কাছে, তখন রিতু মনি ও ফাহিমা খাতুন আউট হয়ে গেলে আবারও চাপে পড়ে বাংলাদেশ।

শেষপর্যন্ত সব শঙ্কা দূর করে ঠিকই জয় তুলে নেয় টিম টাইগ্রেস। সানজিদা ৩৭ বলে ৩২ রানে অপরাজিত থেকে জয়ে নোঙর ফেলেই মাঠ ছাড়েন। রিতু করেন ১৫ রান। ওপেনার মুর্শিদার ব্যাটে এসেছে ১৩।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close