১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার ১২:২০:৫৪ পিএম
সর্বশেষ:

০৬ সেপ্টেম্বর ২০১৯ ১১:৫০:০৫ এএম শুক্রবার     Print this E-mail this

র‌্যাবের মুখপাত্রের দায়িত্ব পেলেন সারওয়ার-বিন-কাশেম

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 র‌্যাবের  মুখপাত্রের দায়িত্ব পেলেন সারওয়ার-বিন-কাশেম

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হলেন র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার-বিন-কাশেম। তিনি বর্তমান পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. এমরানুল হাসানের স্থলাভিষিক্ত হলেন।

বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) মিজানুর রহমান জানান, র‌্যাব-১ এর অধিনায়কের দায়িত্ব পালনের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে বৃহস্পতিবার থেকে সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন সারওয়ার-বিন-কাশেম।

র‌্যাবের নতুন মুখপাত্র সারওয়ার-বিন-কাশেম বলেন, বর্তমানে র‌্যাব-১ এর অধিনায়কের দায়িত্ব পালনের পাশাপাশি নতুন দায়িত্ব হিসেবে আমাকে গণমাধ্যম শাখার পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। নতুন দায়িত্ব নিষ্ঠার সঙ্গে যেন পালন করতে পারি, সে জন্য সবার দোয়া ও সহযোগিতা চাই।


লেফটেন্যান্ট কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেম এসও, ডেপুটি এফপিএম মনোস্ক জাতিসংঘ মিশনে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন শেষে গত ৩ ডিসেম্বর ২০১৬ তারিখে প্রেষণে র‌্যাব ফোর্সেসে যোগদান করেন এবং গত ৩০ জানুয়ারি ২০১৭ তারিখে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১ এর অধিনায়ক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

সারওয়ার-বিন-কাশেম ২০০০ সালের ২৬ নভেম্বর ৪৩তম বিএমএ লং কোর্সের সাথে বাংলাদেশ সেনাবাহিনীর আর্মড কোরে কমিশন লাভ করেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি একটি মিলিটারী পুলিশ ইউনিটের অধিনায়ক এবং পিজিআর এর কোম্পানী উপ-অধিনায়ক ও এ্যাডজুটেন্ট এর দায়িত্ব পালন করেন।

এছাড়া আর্মড কোর সেন্টার এন্ড স্কুল এ প্রশিক্ষক হিসেবে নিযুক্ত ছিলেন। তাছাড়া তিনি আইভোরিকোস্ট এবং মনোস্ক জাতিসংঘ মিশনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে কর্মরত ছিলেন।

তিনি সেনাবাহিনীর বিভিন্ন পরিসরের কমান্ড, প্রশিক্ষক ও ষ্টাফ অভিজ্ঞতা সম্পন্ন একজন চৌকস অফিসার। চাকরি ক্ষেত্রে পারদর্শিতা ও উৎকর্ষতার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বিপিএম (সেবা) পদক পান। কর্মক্ষেত্রে সততা, পেশাদারিত্ব, বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করে সুনাম অর্জন করে আসছেন সারওয়ার-বিন-কাশেম।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close