১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার ১২:৫৭:০৬ পিএম
সর্বশেষ:

০৬ সেপ্টেম্বর ২০১৯ ০৫:৩৩:৪৩ পিএম শুক্রবার     Print this E-mail this

এনজিও কার্যালয়ে ২ হাজার রামদা : আইওএম বক্তব্য

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 এনজিও কার্যালয়ে ২ হাজার রামদা : আইওএম বক্তব্য

কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবিরে সরবরাহের জন্য বেসরকারি সংস্থা শেডের কার্যালয় থেকে দুই হাজারের বেশি রামদা-ছুরিসহ কয়েক হাজার গৃহস্থালি সামগ্রী জব্দের পর এ বিষয়ে ভিন্ন কথা বলেছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএম।

জাতিসংঘের এই সংস্থাটি শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, প্রান্তিক স্থানীয় জনগোষ্ঠীকে কৃষিকাজসহ নানা দৈনন্দিন কাজের জন্য সহায়তার অংশ হিসেবে কিছু গৃহস্থালি সরঞ্জামাদি দুটি স্থানীয় এনজিওকে দিয়েছিল আইওএম। এসব সরঞ্জামাদি শুধু স্থানীয় জনগোষ্ঠীর জন্য এবং এগুলো কোনোভাবে রোহিঙ্গা শরণার্থীদের জন্য নয়। কিন্তু বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুলভাবে উপস্থাপিত হওয়ায় এটি নিয়ে প্রশাসন, গণমাধ্যম এবং সুশীল সমাজে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। প্রকৃতপক্ষে এসব সরঞ্জামাদি ছিল কৃষিকাজে ব্যবহার্য এবং এগুলো শুধু স্থানীয় জনগোষ্ঠীকে প্রদানের জন্য স্থানীয় এনজিওটিকে দেয়া হয়েছিল।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিষয়টি উখিয়া উপজেলা ও কক্সবাজার জেলা প্রশাসন খতিয়ে দেখেন এবং পর্যাপ্ত প্রমাণাদি পাওয়া সাপেক্ষে জব্দ সরঞ্জামাদি পুনরায় এনজিওটিকে ফেরত দেন।

গত ৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) গোপন খবরের ভিত্তিতে কক্সবাজারের উখিয়ায় মালভিটা এলাকায় শেডের শেডের কার্যালয়ে অভিযান চালান স্থানীয় প্রশাসন। অভিযানে ১৭০০ রামদা, ৪০০ ছোরা, ১১০০ হাতুড়ি, ১২০০ হাতকরাত, ১২০০ তার কাটার প্লাস, ২২০০ বেলচা, রশি ও ইত্যাদি জব্দ করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close