১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০৬:৩৪:৩৭ পিএম
সর্বশেষ:

০৭ সেপ্টেম্বর ২০১৯ ০৩:২৩:২৬ পিএম শনিবার     Print this E-mail this

ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন সহ ৪ দফা দাবিতে রাজশাহীতে ডাক কর্মচারীদের মানববন্ধন বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন সহ ৪ দফা দাবিতে রাজশাহীতে ডাক কর্মচারীদের মানববন্ধন বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি

ডাক কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠনসহ চার দফা দাবিতে আজ শনিবার (০৭ সেপ্টেম্বর) বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভূক্ত (বি-২১২৯) সংগঠনটির সাকেল সংস্থা (উত্তরাঞ্চল) রাজশাহীর উদ্যোগে শনিবার সকাল ১০টা হতে আধা ঘন্টাব্যাপী রাজশাহী মহানগরীর নওদাপাড়া এলাকাস্থ পোস্টাল কমপ্লেক্সের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচি শেষে সেখানে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি নগরীর শাহমখদুম থানার মোড়ে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে সংগঠনটির নেতৃবৃন্দ রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম  খায়রুজ্জামান লিটনকে একই দাবিতে স্মারকলিপি প্রদান করেন। রাসিক মেয়র ডাক কর্মচারীদের দাবির সাথে একাত্মতা প্রকাশ করেন এবং এ বিষয়ে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন ডাক কর্মচারী নেতৃবন্দদের।
মানববন্ধন কর্মসূচি চলাকালে সংক্ষিপ্ত বক্তব্য দেন, বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন (উত্তরাঞ্চল) রাজশাহীর সার্কেল সভাপতি মো. আরসাদ আলী, সার্কেল সম্পাদক মাহাবুবুল আলম, রাজশাহী জিপিও ইউনিট কার্যকরী সভাপতি মুহা. মখলেছুর রহমান, পিএমজি ইউনিট সভাপতি লুৎফর রহমান, কার্যকরী সভাপতি শওকত আলী, রাজশাহী জিপিও ইউনিট সহসভাপতি মো. শাহীনূরুল ইসলাম,পিএলআই ইউনিট সভাপতি মো. ফরিদুল কবীর প্রমূখ।
কর্মসূচির শেষে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন (উত্তরাঞ্চল) রাজশাহীর সার্কেল সম্পাদক মাহাবুবুল আলম পরবর্তী দিনের নতুন কর্মসূচি ঘোষনা করেন। আগামীর কর্মসূচিতে রয়েছে- ২১ সেপ্টেম্বর, শনিবার সকাল ১০টা হতে বেলা ১১টা পর্যন্ত রাজশাহী কোর্ট চত্বরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন এবং বেলা ১১টা থেকে ১১.৩০ মিনিট পর্যন্ত বিক্ষোভ মিছিল। জেলা প্রশাসক রাজশাহীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর চার দফা দাবিতে স্মারকলিপি প্রদান।
চার দফা দাবি হলো: কর্মরত অবস্থায় সরকারি কর্মচারীর মৃত্যুজনিত কারণে ৮ (আট) লক্ষ টাকা, স্থায়ী অক্ষমতার জন্য ৪ (চার) লক্ষ টাকা এবং দাফন-কাফনের জন্য ৩০ (ত্রিশ) হাজার টাকা আর্থিক সহায়তার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন; সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ সুবিধা প্রাপ্তির পূর্বশর্ত ই.এফ.টি পদ্ধতিতে বেতন প্রদান নিশ্চিত করা; ১৬-২০ গ্রেডের পোশাকধারী কর্মচারীদের জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী পোশাকসহ অন্যান্য সামগ্রী সরবরাহ; কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন।




সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close