২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার ০১:২২:২২ এএম
সর্বশেষ:

০৮ সেপ্টেম্বর ২০১৯ ০১:২৫:২৯ এএম রবিবার     Print this E-mail this

সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজের নতুন অধ্যক্ষ

এম.আর রুবেল, ভৈরব (কিশোরগঞ্জ)থেকে
বাংলার চোখ
 সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজের নতুন অধ্যক্ষ

বন্দরনগরী ভৈরবের সনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজে নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন প্রফেসর মো. জাকির হোসেন। গত ৫সেপ্টেম্বর মহামান্য রাষ্ট্রপতির এক লিখিত আদেশে প্রফেসর মো. জাকির হোসেনকে সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ হিসেবে নিযুক্ত করা হয়। ৭ সেপ্টেম্বর, শনিবার নবযোগদানকৃত অধ্যক্ষ প্রফেসর মো. জাকির হোসেনকে উক্ত কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ ফুলের তোড়া দিয়ে বরণ করেন নেয়।
নবাগত অধ্যক্ষ প্রফেসর মো. জাকির হোসেন ‘আলোকিত মানুষ গড়ার কারিগর হিসেবে নিজেকে নিয়োজিত করার প্রত্যয়ব্যক্ত করে বলেন, এই কলেজটির সাথে প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মো. জিল্লুর রহমানের স্মৃতি জড়িয়ে রয়েছে। তাই সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজের শিক্ষার্থীরা সু-শিক্ষা নিয়ে সমাজ ও দেশকে যেন আলোকিত করতে পারে সেই লক্ষ্যে কলেজটিকে দৃশ্যমান পরিবর্তনের জন্য আপ্রাণ চেষ্টা করবেন বলে জানান। তিনি বলেন, এই কলেজে নিয়মনীতির বাহিরে বা পরিচালনা কার্যক্রমে যদি কোন অসঙ্গতি থেকে থাকে তা দূর করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। এ কলেজের সুনাম দেশ-বিদেশে ছড়িয়ে দিতে এবং নারী শিক্ষার মানোয়ন্ননে সকলের সহযোগিতা কামনা করেন নবাগত এই অধ্যক্ষ।
উল্লেখ্য, তিনি ১৪তম ব্যাচ বিসিএস শিক্ষা ক্যাডার হিসেবে ১৯৯৩ সালে কিশোরগঞ্জ সরকারি গুরুদয়াল কলেজে চাকুরী জীবন শুরু করেন। সর্বশেষ প্রফেসর মো. জাকির হোসেন টাঙ্গাইলের করটিয়া সরকারি সা’দত বিশ্ববিদ্যালয় কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি নরসিংদী সরকারি কলেজ ও চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজসহ দেশের বিভিন্ন সরকারি কলেজে কর্মরত ছিলেন। ২০১৮ সালে তিনি অধ্যাপক হিসেবে পদনোন্নতি পান। তিনি ১৯৬২ সালে নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মোহিনীপুর গ্রামের একসম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close