২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার ০১:২৩:৪৪ এএম
সর্বশেষ:

০৮ সেপ্টেম্বর ২০১৯ ০৩:৩৯:৩৪ পিএম রবিবার     Print this E-mail this

সাবেক শিক্ষামন্ত্রী এএসএইচকে সাদেকের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

কেশবপুর প্রতিনিধি
বাংলার চোখ
 সাবেক শিক্ষামন্ত্রী এএসএইচকে সাদেকের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাবেক শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য এএসএইচকে সাদেকের আজ ১২তম মৃত্যুবার্ষিকী। তিনি যশোর-৬ কেশবপুর আসন থেকে ১৯৯৬ সালে ও ২০০১ সালে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং ৯৬ সালের আওয়ামী লীগ সরকারের শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এএসএইচকে সাদেক স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজ উদ্দীন আহম্মেদের সচিব ছিলেন। তিনি প্রতিরক্ষাসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও আন্তর্জাতিক সংস্থায় বাংলাদেশের প্রতিনিধি হিসেবেও দায়িত্ব পালন করেন। সর্বশেষ দেশের জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সচিব হিসাবে দায়িত্ব পালনকালে ১৯৮৮ সালের ২৫ জানুয়ারি তিনি স্বেচ্ছায় চাকুরী থেকে অবসর নিয়ে একজন সক্রিয় মুক্তিযোদ্ধা হিসেবে ১৯৯২ সালে বঙ্গবন্ধু আদর্শের রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগে যোগদান করেন এবং কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য মনোনিত হন।
২০০৭ সালের ৯ সেপ্টম্বর তাঁর কেশবপুরস্থ বাসভবনে সকাল ৭টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ৭৩ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেন। আজ ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কেশবপুরে সকালে তাঁর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, কোরানখানি, দোয়া মাহফিল ও শহরের আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে স্মরণ সভা অনুষ্ঠিত হবে। স্মরণ সভায় তাঁর সহধর্মী বর্তমান কেশবপুরের সাংসদ ইসমাত আরা সাদেক এবং তাঁর একমাত্র পুত্র তানভীর সাদেক উপস্থিত থাকবেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close