১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার ১০:৩১:২৬ পিএম
সর্বশেষ:

১০ সেপ্টেম্বর ২০১৯ ০১:২৯:১৮ এএম মঙ্গলবার     Print this E-mail this

ভৈরবের পাঁচশত ছাত্রী পেল নতুন বাইসাইকেল

এম.আর রুবেল, ভৈরব প্রতিনিধি
বাংলার চোখ
 ভৈরবের পাঁচশত ছাত্রী পেল নতুন বাইসাইকেল

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার প্রত্যন্ত গ্রাম বাশঁগাড়ীতে প্রতিষ্ঠিত জেড রহমান প্রিমিয়ার স্কুল এন্ড কলেজের ছাত্রীরা স্কুল-কলেজে আসা যাওয়ার সুবিধার্থে পাঁচশত ছাত্রীকে নতুন বাইসাইকেল প্রদান করা হয়। গতকাল সোমবার দুপুরে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে বাইসাইকেল বিতরণ করা হয়। বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণা মুলক বক্তব্য রাখেন জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠাতা, প্রিমিয়ার ব্যাংক, প্রিমিয়ার গ্র“প ও প্রিমিয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম ইকবাল। এসময় বিশেষ অতিথি হিসেবে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন সিঙ্গাপুর প্যাসিফিক লিমিটেডের গ্র“প সিইও এন্ড এসসিএ ডা: জে.টি লি, ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া, প্রিমিয়ার ব্যাংকের ডিএমডি সৈয়দ নওশের আলী, ডিএমডি শামসুউদ্দিন চৌধুরী, এসিভিপি শাহাদাত হোসেন, এসিভিপি সুমিত হাসান মল্লিক, জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজর এডভাইজার ব্রিগেডিয়ার গোলাম হোসেন সরকার, রয়েল ইউনিভার্সিটি ঢাকার ভিসি ড: প্রফুল্ল চন্দ্র সরকার প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজর অধ্যক্ষ মো: শাহ আলম।
প্রধান অতিথির বক্তব্যে বীরমুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম ইকবাল বলেন, যখন জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠার পরিকল্পনা করা হয়। তখন অনেকই বলেছেন হাইওয়ে রোডের পাশে জায়গা নেয়ার জন্য। কিন্তু আমার কখা হলো হাইওয়ের পাশে কেন, প্রত্যন্ত গ্রামেই এমন প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করবো, যেন হাইওয়েই কাছে চলে আসে। তাঁর জন্য থাকতে হবে স্বপ্ন ও নিরলস চেষ্টা। তিনি বলেন, বাশঁগাড়িকেই সারা বাংলাদেশ চিনতে হবে। বাশঁগাড়ি থেকে গিয়ে যদি ঢাকা জয় করতে পারি, তাহলে বাশঁগাড়িকে কেন ঢাকা বানাতে পারবো না। বাশঁগাড়িকে ঢাকা নয় বরং ছোটখাটো আমেরিকার পার্ট বানাতে চান। তিনি বলেন, এখানে ইকবাল এডুকেশন সিটি বাশঁগাড়িতে হোস্টেল করা হবে যেন ৫০০ শিক্ষক ও ২৫ হাজার শিক্ষার্থী এক সাথে থাকতে পারে। এই শিক্ষা প্রতিষ্ঠানে আমেরিকার ২০ জনের একটি টিম এডুকেশনের মানউন্নয়নে কাজ করবে বলেও জানান তিনি। প্রধান অতিথি বলেন, আমাদের বাড়ি বাশঁগাড়ি গর্ব করার কিছু নেই আমাদের, ভৈরব শহরেও যদি বাড়ি হতো কিছু করতে পারতাম। তাই আমাদের একশ গুণ বেশি পরিশ্রম করতে হবে। আমাদের কাজ দিয়ে ভৈরববাসীর ভালবাসা অর্জন করতে হবে। তিনি বলেন, ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া দীর্ঘ ৪৯ বছর ধরে ভৈরবের নেতৃত্ব দিয়ে আসছেন। আমার একসাথে মুক্তিযোদ্ধের সময় গেরিলা ট্রেনিং নিয়ে মুক্তিযোদ্ধ করেছি। প্রয়াত রাষ্ট্রপতি মো: জিল্লুর রহমান প্রিয় জিল্লু ভাইকে নিয়ে স্বাধীনতার পর অষ্ঠগ্রাম, বাজিতপুর, কুলিয়ারচর ও ভৈরবসহ পার্শ্ববর্তী থানায় ঘুরে ঘুরে মানুষের খবর নিয়েছি। জিল্লু ভাইয়ের নেতৃত্বেই আমরা রাজনীতি করেছি। তিনি এসময় নারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনারা ইন্টারমিডিয়েট পাশের আগে বিয়ে করতে পারবেনা। সেই কমিটমেন্ট করতে হবে। দশম শ্রেণির ছাত্রীদেরও সাইকেল দেয়া হবে তবে শর্ত হলো তাদেরকে রয়েল ইউনিভার্সিটিতেই পড়তে হবে। রয়েল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সারা পৃথিবী দখল করতে হবে। আমার প্রিয় শিক্ষার্থী, শিক্ষক ও পরিচালনা পর্ষদের সর্বপোরি প্রচেষ্টায় জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। তারপর ময়মনসিংহ এবং বিভাগে প্রথম হতে হবে। আমরা একদিন বাংলাদেশের নামকরা শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকায় পৌঁছাব ইনশাল্লাহ।
বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া বলেন, বাঁশগাড়ি গ্রাম শ্রেষ্ঠ গ্রাম। এখানে স্কুল, কলেজ ও ইউনিভার্সিটি হয়েছে ডা: এইচবিএম ইকবালের অবদানে। তিনি বলেন আজ শতশত মেয়েকে বাইসাইকেল দেয়া হবে, তারা যেন সহজে স্কুল-কলেজে আসা যাওয়া করতে পারে। মেয়েরা সাইকেল নিয়ে একসাথে যখন আসবে যাবে তখন মনে হবে গ্রাম শহর হয়ে গেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন নারীর ক্ষমতায়ন চাই, তেমনি ডা: ইকবাল সাহেবও মেয়েদের কথা চিন্তা করে সাইকেল নিয়ে আসছে। তিনি বলেন, কলেজে আসার সময় দেখি রাস্তা অনেক ভাঙ্গাচোরা, ভৈরব কুলিয়ারচরের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন এমপির মাধ্যমে রাস্তাটি পাকা করে দিবেন বলে প্রতিস্তুতি দেন উপজেলা চেয়ারম্যান মো: সায়দুল্লাহ মিয়া। রাতের বেলা যেন শিক্ষাপ্রতিষ্ঠানটির মাঠে আলো জ্বলে, সেই জন্য আলহাজ্ব নাজমুল হাসান পাপন এমপির পক্ষ থেকে চার লাখ টাকা মুল্যের সৌর বিদ্যুতের চারটি ল্যাম্প দেয়া হবে বলে ঘোষণা দেন তিনি।
জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজর সহকারি অধ্যক্ষ জর্জ ফ্রান্সিস সরকার ও বাংলা বিভাগের প্রভাষক মৌসুমী আক্তারের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রয়েল ইউনিভার্সিটির রেজিষ্টার আব্দুল হক তালুকদার, জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুলের প্রধান শিক্ষক ফরিদুল হাসান টুটুল, গজারিয়া ইউপি চেয়ারম্যান গোলাম সারওয়ার গোলাপ, গজারিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবদুস সালাম শাহরিয়ার, ইকবাল এডুকেশন সিটির এরিয়া প্রতিনিধি ও বিশিষ্ট ব্যবসায়ী মাহদির আল মোসাদ্দেক রেজা, ইকবাল এডুকেশন সিটির প্রতিনিধি জাবেদ ওমর কবিরসহ উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, সাংবাদিক ও স্থানীয় নেতৃবৃন্দ। অনুষ্ঠানে কোরআন থেকে তেলওয়াত করেন জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজর দশম শ্রেণীর ছাত্র লায়ান হাসান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close