১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার ১২:২২:২৬ পিএম
সর্বশেষ:

১০ সেপ্টেম্বর ২০১৯ ০৫:১৬:২৫ পিএম মঙ্গলবার     Print this E-mail this

শহর অঞ্চলের ছেলে মেয়েরা সাঁতার জানেনা - যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মুহাম্মদ মহরম হোসাইন চট্টগ্রাম থেকে
বাংলার চোখ
 শহর অঞ্চলের ছেলে মেয়েরা সাঁতার জানেনা - যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহ্সান রাসেল বলেছেন, শহর অঞ্চলের ছেলে মেয়েরা সুইমিং ভুলে গেছে। কারণ সুইমিং করার মতো জায়গা নেই। শুধু সাঁতার না জানার কারণে আমাদের দেশে পুকুর, খাল-বিলের পানিতে ডুবে অনেক শিশু ও মানুষ মারা যায়। সেহ্মেত্রে সুইংমিংপুলে সাঁতার শেখার মাধ্যমে একজন শিশু তার নিরাপত্তা নিশ্চিত করতে পারবে।
মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামে আন্তর্জাতিকমানের বিভাগীয় সুইমিংপুল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল বিভিন্ন জেলা পরিদর্শনে গিয়ে সুইংমিংপুলের করুণ অবস্থা দেখেছেন উল্লেখ করে তিনি বলেন, সুইমিংপুল তৈরি করা বড় বিষয় নয়, এর রক্ষণাবেক্ষণ করা সবচেয়ে বড় বিষয়। চট্টগ্রামের এই সুইমিংপুল সারা বছর রক্ষণাবেক্ষণে থাকবে এমটাই আমি আশা করি।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, একটি সুইমিংফুল নির্মাণ করতে অনেকে না বুঝে বিরোধিতা করেছিলেন। কিন্তু ক্রীড়া ক্ষেত্রে নতুন নতুন ক্রীয়াবিদ তৈরি করা দরকার। সুইমিং অনেকগুলো ক্রীড়ার মধ্যে লাইফলাইন হিসেবে কাজ করে। ফিটনেস যদি ধরে রাখতে হয় সুইমিংয়ের কোনো বিকল্প নেই।
চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, যুব ও ক্রীড়া সচিব ড. মো. জাফর উদ্দীন।


একনজরে সুইমিং পুল
২০১৭ সালের মার্চে ১১ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে চট্টগ্রামের প্রথম আন্তর্জাতিক মানের সুইমিং কমপ্লেক্সটির নির্মাণ কাজ শুরু হয়। ১ একর জায়গাজুড়ে নির্মিত সুইমিং কমপ্লেক্সে রয়েছে ৫০ মিটার দৈর্ঘ্য, ২২ মিটার প্রস্থ এবং ১ দশমিক ৮ মিটার গভীর ৮ লাইনের একটি সুপেয় পানির সুইমিং পুল।
রয়েছে খোলোয়াড়দের জন্য অত্যাধুনিক ড্রেসিং রুম, প্লেয়ার্স লাউঞ্জ, দেড় হাজার দর্শকের ধারণক্ষমতা সম্পন্ন গ্যালারি, বিশুদ্ধ পানির পিউরিফিকেশন প্ল্যান্ট, ডিপ টিউবওয়েল, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগের জন্য ২৫০ কেভি’র বিদ্যুৎ সাবস্টেশন এবং নিজস্ব পার্কিংয়ের ব্যবস্থা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close