১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০৬:৩৮:০১ পিএম
সর্বশেষ:

১২ সেপ্টেম্বর ২০১৯ ০১:০৩:৫১ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

মিড ডে মিল’এ শতভাগ সফল জামালগঞ্জ বালিকা বিদ্যালয়

জামালগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 মিড ডে মিল’এ শতভাগ সফল জামালগঞ্জ বালিকা বিদ্যালয়

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় মিড ডে মিল’এ শতভাগ সফলতা নিয়ে এসেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল বিদ্যালয়ে গিয়ে জানা যায়, প্রতিটি শ্রেণিকক্ষে ছাত্রীদের উদ্বুদ্ধ করার পর শিক্ষার্থী ও অভিভাবকদের নিজস্ব উদ্যোগে মিড ডে মিল চালু করতে সক্ষম হয়েছে এই প্রতিষ্ঠানটি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান ভূষণ চক্রবর্ত্তী জানান, আমি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক ড. মোঃ আব্দুল মান্নান স্যারের মিড ডে মিল চালুকরণ সংক্রান্ত নিদের্শনা পেয়ে বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকাদের নিয়ে পরামর্শ করি। প্রতিটি শ্রেণিকক্ষে নিজ বাড়ি থেকে টিফিন বক্সের মাধ্যমে মানসম্মত পুষ্টিকর খাবার নিয়ে আসতে উদ্বুদ্ধ করি। তাতে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া পাই। প্রথমদিন শতকরা ৬৫ ভাগ, দ্বিতীয় দিন শতকরা ৯২ ভাগ, ৩য় দিন শতভাগ সফলতা আসে। এ জন্য আমি সকল শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকদের প্রতি কৃতজ্ঞ। এ ধরনের উদ্যোগে সকলের সহায়তায় সফলতা পাওয়ার জন্য। আশা করি আমার শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক সকলের সহযোগিতায় এ সফলতা ধরে রাখতে পারব। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল আমার বিদ্যালয়ে এসে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধি ও সকারের নির্দেশনা বাস্তবায়নে সহযোগিতা করায় আমি তাঁর প্রতি কৃতজ্ঞ। পাশাপাশি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুল কবীর ও একাডেমিক সুপার ভাইজার আব্দুল মুকিত এ ব্যাপারে দিকনির্দেশনায় দেওয়ায় অভিনন্দন জানাই।
বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী তাবাসসুম তাসমিন জানান, বিদ্যালয়ে স্যার আমাদেরকে বাড়ি থেকে টিফিন বক্সের মাধ্যমে পুষ্টিসম্মত খাবার আনতে নির্দেশনা দিলে আমরা বাড়িতে গিয়ে বাবা-মায়ের সাথে কথা বলি। তাঁরা এ ব্যাপারে আমাদেরকে সহযোগিতা করেন।
৯ম শ্রেণির ছাত্রী ইপ্তি সরকার বলেন, বর্তমান সরকারের মিড ডে মিল চালু করার নির্দেশনা মোতাবেক স্যারেরা আমাদেরকে প্রতিটি ক্লাসে খাবার আনতে বলেন। স্যারের নির্দেশনা মোতাবেক আমরা সকলেই বাড়ি থেকে খাবার নিয়ে আসছি। এখন আমাদের আর দুপুরে খাবার না খাওয়ার কারণে শারীরিক দুর্বলতা থেকে রক্ষা পাই।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল জানান, এ উপজেলায় জামালগঞ্জ বালিকা বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের নিজস্ব উদ্যোগে সচেতনতা বৃদ্ধি ও সরকারের নির্দেশনা বাস্তবায়নে সহযোগিতা করায় বিদ্যালয় কর্তৃপক্ষ, শিক্ষার্থী ও অভিভাবকদের অভিনন্দন জানাই। পাশাপাশি উপজেলার প্রতিটি বিদ্যালয়ে এ রকম মিড ডে মিল চালু করে শিক্ষার্থীদের পুষ্টিসম্মত খাবারের ধারাবাহিকতা বজায় রাখার আহবান জানাচ্ছি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close