১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার ০৬:৩২:৪৯ এএম
সর্বশেষ:

১২ সেপ্টেম্বর ২০১৯ ০২:১৫:৩২ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

পল্লী উন্নয়ন একাডেমী দেশের উন্নয়নে কাজ করছে -প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বাংলার চোখ
 পল্লী উন্নয়ন একাডেমী দেশের উন্নয়নে কাজ করছে  -প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি

বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমীর (আরডিএ) ২৯তম বার্ষিক সম্মেলন গতকাল বুধবার ১১ সেপ্টেম্বর আরডিএ’র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। দুই দিনব্যাপী এই সম্মেলনের প্রথমদিনে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি। তিনি তাঁর বক্তৃতায় বলেন ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্বপ্ন ছিল বাংলাদেশ হবে একটি গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র মুক্ত আধুনিক রাষ্ট্র। বঙ্গবন্ধুর স্বপ্নে লালিত সেই বাংলাদেশকে তার কণ্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের মাধ্যমে মধ্যম আয়ের দেশে রূপান্তরের লক্ষ্যে বলিষ্ঠ চিত্তে এগিয়ে নিয়ে চলেছেন। বঙ্গবন্ধুর হাতে প্রতিষ্ঠিত পল্লী উন্নয়ন একাডেমী, দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই একাডেমীর বিভিন্ন উদ্ভাবনীমূলক কর্মকা- বিশ্বের বিভিন্ন উন্নত দেশের তুলনায় এগিয়ে রয়েছে’।
আরডিএ’র মহাপরিচালক আমিনুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বগুড়া- (শেরপুর-ধুনট) এলাকার জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ কামাল উদ্দিন তালুকদার, ময়মনসিংহ কৃষি বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.লুৎফুল হাসান, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমুল্লাহ, জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মজিবুর রহমান এবং সম্মেলনের কনভেনার আরডিএ বগুড়ার পরিচালক (প্রশাসন) মোঃ আব্দুস সামাদ। সম্মেলনে বিগত ২০১৮-২০১৯ বছরের সম্পাদিত প্রশিক্ষণ, গবেষণা ও প্রায়োগিক গবেষণা কার্যক্রম পর্যালোচনাসহ ২০১৯-২০২০ বছরের জন্য একাডেমীর কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়।
 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close