২৩ অক্টোবর ২০১৯, বুধবার ০৪:৪৬:২৫ পিএম
সর্বশেষ:

১৮ সেপ্টেম্বর ২০১৯ ১১:১৯:৪৪ পিএম বুধবার     Print this E-mail this

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ, পৈত্রিক বাড়িতে হামলা

চুয়াডাঙ্গা প্রতিনিধি
বাংলার চোখ
 বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ, পৈত্রিক বাড়িতে হামলা

প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে গ্রেফতারের দাবী তুলে চুয়াডাঙ্গায় বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের দুটি পক্ষ। মিছিল শেষে চুয়াডাঙ্গা শহীদ হাসান চত্বরে দুদুর কুশপুত্তলিকা দাহ করেন বিক্ষোভকারীরা। এদিকে মিছিল চলাকালে শহরের সরকারি বালিকা বিদ্যালয় এলাকায় দুদুর পৈত্রিক বাড়িতে হামলা চালায় একদল যুবক। ভাঙচুর করা হয় বাড়ির বেশ কিছু আসবাবপত্র। বুধবার রাত ৯টার দিকে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত ৯টার দিকে ছাত্রলীগের একটি অংশ শহরের কবরী রোডের আওয়ামীলীগ কার্যালয় থেকে একটি মিছিল বের করে। মিছিলে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগ সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক। মিছিলটি শহরের শহীদ হাসান চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করে। মিছিলকারীরা সেখানে দুদুর কুশপুত্তলিকা দাহ করেন। একই সাথে দুদুকে চুয়াডাঙ্গায় অবাঞ্চিত ঘোষণা করা হয়। এসময় বক্তারা বলেন, একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন এবং প্রাণনাশের হুমকি দেন।
একই দাবীতে রাত ৯টার পরপরই ছাত্রলীগের অপর একটি পক্ষ মিছিল সহ শহরে বিক্ষোভ প্রদর্শন করে। এর নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ। দুটি মিছিল থেকেই শামসুজ্জামান দুদুর গ্রেফতার দাবী করা হয়।

শামসুজ্জামান দুদুর ছোট ভাই জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বুলা  জানান, হামলার সময় বাড়ির আসবাবপত্র ভাঙচুর ও তছনছ করা হয়েছে।  

প্রসঙ্গত, গত সোমবার রাতে বেসরকারী টেলিভিশন ডিবিসি নিউজের রাজকাহন টকশোতে অংশগ্রহণ করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও বঙ্গবন্ধুর মত পরিণতি ভোগ করতে হবে বলে হুমকি দেন বলে অভিযোগ উঠেছে।

ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকার। তিনি সেই সময় হামলার শিকার শামসুজ্জামান দুদুর পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ ফখরুল আলম খান জানান, খবর পাওয়ার পরই পুলিশ ঘটনাস্থলে পৌছায়। তিনি বলেন, যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে আমরা অনুসন্ধান করছি কারা এর সাথে জড়িত। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হামলার বিষয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর ব্যাক্তিগত ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নি।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close