২৩ অক্টোবর ২০১৯, বুধবার ১০:৫০:১০ এএম
সর্বশেষ:

১৮ সেপ্টেম্বর ২০১৯ ১১:৫৩:২৫ পিএম বুধবার     Print this E-mail this

বগুড়ায় ভ্রামমান আদালতের অভিযানে সরকারী সিলকৃত ৬৮ বস্তা চাল জব্দ

মমিন রশীদ বগুড়া ব্যুরো
বাংলার চোখ
 বগুড়ায় ভ্রামমান আদালতের অভিযানে সরকারী সিলকৃত ৬৮ বস্তা চাল জব্দ

বুধবার দুপুরে বগুড়ায় সরকারী খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজী দরে অবৈধভাবে মজুদ রাখা ৬৮ বস্তা চাল আটক করেছে ভ্রামমান আদালত। ভ্রামমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) আবুল হায়াত। ঘটনাটি ঘটেছে বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের বারপুর রাডার মোড় এলাকায়। স্থানীয় এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ১০ টাকা কেজীদরে চাল সুবিধাভোগীদের মাঝে বিতরণ করা হচ্ছে। সেই চাল কিছু অসাধু ব্যবসায়ীরা সুবিধাভোগীদের ভুল বুঝিয়ে ক্রয় করে তা মজুদ করে রেখেছে এমন তথ্যের ভিত্তিতে বগুড়া সদর এর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবুল হায়াত এর নেতৃত্বে ভ্রামমান আদালত পরিচালিত হয়।
প্রথমেই আদালত বগুড়া সদরের দক্ষিনপাড়া এলাকার জয়নাল আবেদীন এর পুত্র রুবেল হোসেন(৩৫) এর দোকানে অভিযান চালায়। এসময় দোকান থেকে সরকারী সিলকৃত চালের ৫৪টি বস্তা আটক করে বিচারক এবং হাকিরমোড় এলাকার দুলু মন্ডল এর পুত্র মনিরুজ্জামান পলাশ এর দোকানে অভিযান চালিয়ে ১০ টাকা কেজী দরের সরকারী চালের ১৪টি বস্তা সহ সর্বমোট ৬৮টি চালের বস্তা জব্দ করেন আদালত। এ ব্যাপারে ভ্রামমান আদালতের বিচারক আবুল হায়াত জানান,“ খাদ্যবান্ধব কর্মসূচীর ৬৮টি চাল সহ বস্তা আমরা আটক করেছি, এসব চাল নিয়মানুযায়ী নিলামে তুলে তার অর্থ সরকারী কোষাগারে জমা দেওয়া হবে”। তিনি সাংবাদিকদের প্রশ্নের এক জবাবে বলেন,“যেসব ডিলার সুবিধাভোগীদের চাল না দিয়ে তাদের অর্থের লোভ দেখিয়ে বা ভুল বুঝিয়ে টাকা দিয়ে স্বাক্ষর নিবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে”।  

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close