১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার ০২:২৭:৩৮ এএম
সর্বশেষ:

২৬ সেপ্টেম্বর ২০১৯ ১০:৫৪:৪২ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

দেশের সব স্কুল কলেজে ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে - আইসিটি প্রতিমন্ত্রী পলক

ঝালকাঠি প্রতিনিধি
বাংলার চোখ
 দেশের সব স্কুল কলেজে ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে - আইসিটি প্রতিমন্ত্রী পলক

 ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছে, বাংলাদেশের সর্বত্র তথ্য ও প্রযুক্তির সেবা সাধারণ জনগনের কাছে পৌছে দিতে কাজ করছে বর্তমান সরকার। আর তার জন্য দেশের সব স্কুল-কলেজগুলোতে শেখ কামাল ডিজিটাল ল্যাব স্থাপন করে প্রজন্মকে আধুনীক শিক্ষায় শিক্ষিত করা হবে।
বৃহস্পতিবার সকালে ঝালকাঠি জেলা প্রশাসকের সভাকক্ষে জেলার আইসিটি বিষয়ক কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন। এ সময় মন্ত্রী ঝালকাঠি জেলার বিভিন্ন আইসিটি প্রকল্পের আওতাধীন বিভাগের খোজ খবর নেন।
ঝালকাঠি জেলা প্রশাসকের কার্যালয়ের সুগন্ধা হলরুমে বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলা প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্পের প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ। এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির,  পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, সরকারী মহিলা কলেজ অধ্যক্ষ মোঃ জাহাঙ্গির খান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ ফজলুল হক মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ, সহকারী কমিশনারবৃন্দ, ইউনিয়ন তথ্য কেন্দ্রের উদ্যোক্তা, ফ্রি-ল্যান্সার, সহকারী প্রোগ্রামার, ইউপি সচিব, জেলা আইসিটি কমিটির সদস্যবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
আইসিটি প্রতিমন্ত্রী বলেন, মাল্টিমিডিয়া ক্লাস রুম আর ডিজিটাল ল্যাবের মধ্যে পার্থক্য রয়েছে। মাল্টিমিডিয়া ক্লাস রুমের মাধ্যমে শিক্ষার্থীরা শিক্ষাকে ডিজিটাল রূপে গ্রহণ করবে আর ডিজিটাল ল্যাবের মাধ্যমে শিক্ষার্থীরা কম্পিউটারে পারদর্শী হবে। সভা শেষে তিনি ঝালকাঠির পেয়ারা অঞ্চল পরিদর্শন করেন। এরপূর্বে সকাল ৯টায় আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহ্মেদ পলক শহরতলীর প্রতাপ গ্রামে হাইটেক পার্ক নির্মাণের প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close