১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০৮:৪৭:৫৪ পিএম
সর্বশেষ:
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুপুর ২.১৫মিনিটে রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হলে পিছনের বগি এসে ধাক্কা দেয় এতে ট্রেনে আগুন ধরে যায়           

০৩ অক্টোবর ২০১৯ ০২:০৫:০৭ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে সাংবাদিকদের ভূমিকা রাখার আহ্বান

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে সাংবাদিকদের ভূমিকা রাখার আহ্বান

গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে ও গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াইয়ে সাংবাদিকদের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন শওকত মাহমুদ। গতকাল বুধবার রাজধানীর একটি রেস্তোরাঁয় বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশন (বামসাএ) ত্রি-বার্ষিক সম্মেলনে বিএফইউজের সাবেক সভাপতি ও সংগঠনের প্রধান উপদেষ্টা (বামসাএ) প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশন (বামসাএ)-এর চেয়ারম্যান মুহাম্মদ সাখাওয়াত হোসেন ইবনে মঈন চৌধুরীর সভাপতিত্বে এবং মহাসচিব মুহাম্মদ আবু হানিফের পরিচালনায় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের ভাইস চেয়ারম্যান জনাব ওয়াশিউর রহমান মন্টু। আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি জনাব নুরুল আমিন রোকন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সম্মানিত সভাপতি কাদের গনি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জনাব শহিদুল ইসলাম ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মোঃ শাহীন হাসনাত বক্তব্য রাখেন।
উক্ত অনুষ্ঠানে বিএফইউজের সাবেক সভাপতি ও সংগঠনের (বামসাএ) প্রধান উপদেষ্টা আরও বলেন, গণতন্ত্রহীনতার কারণে ফ্যাসিবাদের সবচেয়ে বেশি আঘাত আসছে সাংবাদিকদের উপর। সরকারের শীর্ষ পর্যায়ে থেকে তৃণমূল পর্যায় পর্যন্ত অনিয়ম দুর্নীতি, লুণ্ঠন, খুন, গুম ফ্যাসিবাদের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করায় সাংবাদিকরাই এখন সরকারের নিপীড়নের শিকার।
তিনি আরও বলেন, এই সংগঠনটিকে জালেমের বিরুদ্ধে সোচ্ছার থাকতে হবে। গণমাধ্যম এখন স্বাধীন না। ধর্ম পালনের জন্য কোনো স্বাধীনতা নাই। বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধকে বাঁচাতে হলে অতীতের মতো ভবিষ্যতেও কাজ করবে। এটা মাটির সংগঠন। এটাকে মাটির উপরেই টিকিয়ে রাখতে হবে।
কাউন্সিল অধিবেশনে জনাব মোঃ সাখাওয়াত হোসেন ইবনে মঈন চৌধুরীকে চেয়ারম্যান ও মুহাম্মদ আবু হানিফকে মহাসচিব করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

চেয়ারম্যান, মুহাম্মদ শাখাওয়াৎ হোসেন ইবনে মঈন চৌধুরী, সিনিয়র ভাইস চেয়ারম্যান, ভিপি সরকার মিজানুর রহমান, ওয়াসিউর রহমান (মন্টু), ভাইস চেয়ারম্যান, মোঃ আলী মর্তুজা, খন্দকার আলমগীর হোসাইন, এম.এ. মজিদ, এ্যাড: মুরাদ খান শাহীন, মোঃ কামরুজ্জামান রিজু, মোঃ শহিদুল ইসলাম, আব্দুল মান্নান খাঁন, মুহাম্মদ আবু হানিফ, মহাসচিব, এম লুৎফর রহমান, যুগ্ম মহাসচিব, এরশাদুর রহমান, আহসান উল্লাহ, মোঃ আবু ইউসুফ, মোঃ আলী হোসেন ফরায়েজী, এস.এম বদরুল ইসলাম, মুনসুর রহমান, এস এম বদরুল আলম, সাংগঠনিক সচিব, মোঃ রফিকুল ইসলাম, মোঃ শরীয়ত উল্লাহ, সহ- সাংগঠনিক সচিব, ফাহিম আল নূর, অর্থ সচিব, আব্দুল্লাহ মজুমদার, দপ্তর সচিব, মোঃ নিজাম উদ্দিন (দরবেশ নিজাম), সহ-দপ্তর সচিব, রফিকুল ইসলাম দুলাল, প্রচার সম্পাদক, মোঃ বিপ্লব সিকদার, সহ-প্রচার সম্পাদক, এ্যাডঃ মোঃ কামাল হোসেন, আইন ও মানবাধিকার সচিব, ডাঃ জাহিদুল কবির, স্বাস্থ্য ও সমাজ কল্যাণ সচিব, মোঃ আব্দুল জব্বার, আন্তর্জাতিক বিষয়ক সচিব, সৈয়দ নবীউল ইসলাম (নয়ন), প্রশিক্ষণ বিষয়ক সচিব, আসাদুজ্জামান আসাদ, ধর্ম বিষয়ক সচিব, মোঃ হুমায়ুন কবির (তালহা), ক্রিড়া ও সাংস্কৃকিত সচিব, মোঃ কালাম ফয়েজী, কার্যনির্বাহী সদস্য, হাবিবুর রহমান, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ জসিম উদ্দিন, মিজানুর রহমান (নজরুল), মোঃ ইলিয়াস হোসেন কাজী, মোঃ জিল্লুর রহমান, আ ন ম শাহাবুদ্দিন প্রমুখ।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close