২০ অক্টোবর ২০১৯, রবিবার ০২:৩৬:২১ পিএম
সর্বশেষ:

০৬ অক্টোবর ২০১৯ ১০:৪৪:০৯ পিএম রবিবার     Print this E-mail this

ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : সাংসদ ব্যারিস্টার আনিস

আজিজুল ইসলাম, হাটহাজারী থেকে
বাংলার চোখ
 ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : সাংসদ ব্যারিস্টার আনিস

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, আমাদের মধ্যে রাজনৈতিক ভিন্নতা থাকতে পারে। কিন্তু মানুষের কল্যাণ ও দেশের উন্নয়নের জন্য সকল ভেদাভেদ ভুলে গিয়ে উন্নয়নের স্বার্থে দলমত সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমার এর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। তারাই সুযোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। বর্তমান সরকার যোগাযোগ ও শিক্ষা ব্যবস্থাসহ সার্বিক উন্নয়নের জন্য কাজ কওে যাচ্ছে।
গতকাল রবিবার (৬ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় হাটহাজারী-নাজিরহাট-ফটিকছড়ি আঞ্চলিক মহাসড়ক সম্প্রসারণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। হাটহাজারী বাসস্টেশন চত্বরে সড়ক সম্প্রসারণ কাজের উদ্বোধনী উপলক্ষে আয়োজিত উক্ত সভায় সভাপতিত্ব করেন সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমেদ।
এ সময় তিনি বলেন, আমি আওয়ামীলীগ না করলে ও সরকারের উন্নয়ন কর্মকান্ডের সহযোগী হিসাবে সরকারের সাথে রয়েছি। রোহিঙ্গা সমস্যা নিয়ে বলতে গিয়ে তিনি বলেন দশ লক্ষ রোহিঙ্গা এদেশের আশ্রয় নিয়েছে। তখন অনেকেই মনে করেছিল অনেক লোক না খেয়ে মারা যাবে । কিন্তু একটা লোকও না খেয়ে মারা যায়নি। এ সড়কের উন্নয়নের জন্য প্রায় ৩৯৯ কোটি টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। এজন্য তিনি বর্তমান সরকারের প্রধান মন্ত্রী ও সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রীর কাছে কৃতজ্ঞা প্রকাশ করেন। এ মহাসড়ক উন্নয়ন ও সম্প্রসারণের দাবি জনগণের দীর্ঘদিনের। সড়ক সম্প্রসারণের কাজ শুরু হওয়ায় জনগণের দীর্ঘদিনের একটি প্রত্যশা পূরণ হয়েছে বলে তিনি উল্লেখ করেন। প্রধান অতিথি তার ১৯ মিনিট বক্তব্যে দেশের সার্বিক উন্নয়নের চিত্র তুলে ধরেন।
উক্ত সভায় বক্তব্য রাখেন হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন, উত্তর আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইউনুচ গণি চৌধুরী, চেয়ারম্যান সমিতির সভাপতি ধলই ইউপি চেয়ারম্যান আলমগীর জামান। সম্প্রসারণ কাজের উদ্বোধনী ফলক উন্মোচন শেষে মুনাজাত পরিচালনা করেন ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ শাহজাদা আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দীন।
ওই সময় অন্যন্যের উপস্থিত ছিলেন হাটহাজারী সরকারি কলেজের অধ্যক্ষ মির কফিল উদ্দিন, নাজিরহাট কলেজের অদ্যক্ষ নুরুল হুদা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তার বেগম মুক্তা, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য জসিম উদ্দিন শাহ, উত্তর জেলা মহিলা আওলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাসন্তি প্রভা পালিত, আওয়ামী লীগ নেতা শাহানেওয়াজ চৌধুরী, উপজেলা জাতীয় পাটির সভাপতি লায়ন মো. মহিউদ্দিন, সাধারণ সম্পাদক লোকমান সিকদার, মহানগর জাতীয় পার্টির সহ সভাপতি আনিসুল ইসলাম চৌধুরী, মির্জাপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব আকবর হায়দার চৌধুরী, সাংসদের  একান্ত সহকারি সচিব সৈয়দ মঞ্জুরুল আলম মঞ্জুসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, রাজনৈতিক দল নেতৃবৃন্দ ,উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ এবং সওজের কর্মকর্তাবৃন্দ। সড়ক সম্প্রসারণের জন্য সকল মহলের সার্বিক সহযোগীতা কামনা করেন সভার সভাপতি।
চট্টগ্রাম সড়ক ও জনপথ (সওজ) বিভাগ সূত্রে জানা যায়, হাটহাজারী-নাজিরহাট-ফটিকছড়ি আঞ্চলিক মহাসড়ক ৩২ দশমিক ৫০ কিলোমিটার সরু সড়কটি চারলেনে উন্নীত করা হবে। বিদ্যমান সড়কের দ্বিগুণ করা হবে এ সড়ক। বর্তমানে গুরুত্বপূর্ণ সড়কটি ১৮ ফুট রয়েছে। সড়কের পাশাপাশি নির্মাণ করা হবে ৩০৮ মিটারের ৩৮টি আরসিসি কালভার্ট। সড়কবাঁধ প্রশস্ত করতে দেয়া হবে ৬ লাখ ৪৬ হাজার ৫`শ ৫.৬ ঘনমিটার মাটি। রোড সাইন-সিগন্যাল, গাইড পোস্ট, রোড মার্কিংসহ নেয়া হবে সড়ক নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা। ১৮ ফুট প্রস্থের সড়কটিকে ৩৪ ফুটে উন্নীত করা হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close