১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০৮:১৭:০১ পিএম
সর্বশেষ:
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুপুর ২.১৫মিনিটে রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হলে পিছনের বগি এসে ধাক্কা দেয় এতে ট্রেনে আগুন ধরে যায়           

০৭ অক্টোবর ২০১৯ ০২:২০:০৪ এএম সোমবার     Print this E-mail this

আশরাফুল এবার মেলে ধরতে চান নিজেকে

স্পোর্টস ডেক্স
বাংলার চোখ
 আশরাফুল এবার মেলে ধরতে চান নিজেকে

বিপ টেস্টে উত্তীর্ণ হতে না পারায় মোহাম্মদ আশরাফুলকে স্কোয়াডে রাখেনি ঢাকা মেট্রো। জাতীয় দলের সাবেক অধিনায়কের নতুন ঠিকানা বরিশাল বিভাগ। যে দলটির হয়ে জাতীয় লিগ খেললে তিনি পেতে পারেন পছন্দের পজিশন চার নম্বরে ব্যাটিং করার সুযোগ। আগের দলে যেটি হয়ে যেত ‘অসম্ভব চাওয়া’। আশরাফুল এ কারণে মনে করেন, ‘শাপে বর’ হয়েছে!

জাতীয় ক্রিকেট লিগে দল বদলে যাওয়ার ব্যাপারটিকে ইতিবাচকভাবে নিয়েছেন আশরাফুল। ৩৫ বছর বয়সী এ ক্রিকেটার রোববার মিরপুরে দ্বিতীয়দফা ফিটনেসের পরীক্ষায় বিসিবির বেঁধে দেয়া বেঞ্চমার্ক ১০ পেরিয়েছেন। পেয়েছেন ১০.৩। ফলে ১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগে তার খেলা নিয়ে অনিশ্চয়তা কেটে গেছে।


নতুন ঠিকানায় নাম লেখানো আশরাফুল এবার মেলে ধরতে চান নিজেকে। ব্যাটিংয়ে পছন্দের চার নম্বর জায়গাটা পাওয়ার সম্ভাবনা বেড়েছে বরিশালের হয়ে। জাতীয় দলের মিডলঅর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ এবার ঢাকা মেট্রোতে নাম লেখানোয় পুরনো দলে পাঁচ কিংবা ছয়ে নামতে হতো আশরাফুলকে। দল বদলে যাওয়ার ঘটনাটি যে কারণে তার কাছে ‘মন্দের ভালো’ মনে হচ্ছে।


ফিটনেসের পরীক্ষা দিয়ে শের-ই-বাংলা স্টেডিয়াম ছাড়ার আগে আশরাফুল জানালেন, অনেকদিন ধরেই নাকি তার ইচ্ছা ছিল দল বদলাবেন। বললেন, মনে করেন এটা আমার জন্য শাপে বর হয়েছে।

‘আমার নিজেরও ইচ্ছা ছিল দল বদলাব। অস্ট্রেলিয়ার পন্টিং, স্মিথদের দেখেছি তারা শুরু করে এক আঞ্চলিক দল থেকে পরে যায় অন্য কোথাও। ২০০০ সাল, ক্রিকেট জীবনের শুরু থেকেই ঢাকা মেট্রোর হয়ে প্রথম শ্রেণির ম্যাচ খেলছি। মাঝে কয়েকবার ঢাকা বিভাগের হয়ে খেলেছি। দল বদলে যাওয়ায় আমি মোটেও নিরাশ নই। বরং আশা দেখছি ব্যাটিংয়ে পছন্দের জায়গাটা পাবার। তাহলে হয়ত এবার ভালো কিছু করতে পারব।’

জাতীয় লিগে আশরাফুলদের প্রথম ম্যাচ রাজশাহীতে, সিলেট বিভাগের বিপক্ষে। দেড়শর বেশি প্রথম শ্রেণির ম্যাচ খেলা এ ব্যাটসম্যান অপেক্ষায় আছেন আট হাজারি রানের ক্লাবে নাম লেখাতে। ১৫৬ ম্যাচে ২০টি সেঞ্চুরি ও ৩২টি ফিফটিতে তিনি করেছেন ৭,৯৩১ রান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close