২০ অক্টোবর ২০১৯, রবিবার ০৩:১২:০৯ পিএম
সর্বশেষ:
ভোলার বোরহানউদ্দিন উপজেলায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মাঠে নামছে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন; দ্রুত মোতায়েনের জন্য ১টি প্লাটুনকে নেয়া হয়েছে হেলিকপ্টারে           

০৭ অক্টোবর ২০১৯ ০২:৫৬:৩১ পিএম সোমবার     Print this E-mail this

ভিন্নমতের কাউকে মেরে ফেলার অধিকার কারও নেই: কাদের

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 ভিন্নমতের কাউকে মেরে ফেলার অধিকার কারও নেই: কাদের

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ড প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন: ভিন্নমতের মতের জন্য একজন মানুষকে মেরে ফেলার অধিকার কারও নেই। তদন্ত চলছে আইন তার নিজস্ব গতিতে চলবে।

সোমবার সচিবালয়ের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন: হত্যাকাণ্ডের ঘটনাটি আমি শুনেছি। কিছুক্ষণ আগেও পুলিশের আইজির সঙ্গে আমার কথা হয়েছে। আমি তাকে বলেছি, বিষয়টি নিয়ে আপনি মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারেন। আমি যতটুকু বুঝি এখানে ভিন্নমতের জন্য একজন মানুষকে মেরে ফেলার অধিকার কারো নেই। এখানে আইন তার নিজস্ব গতিতে চলবে। তদন্ত চলছে, তদন্তে যারা অপরাধী বলে সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পার্সোনালি আমি বলেছি। আমার এখানে কোনো ভিন্নমত নেই।


তিনি আরও বলেন: অপরাধী যেই হোক আইন নিজস্ব গতিতে চলবে। ভারত সফরে দেশ বিক্রি করে দেওয়া হয়েছে এমন কথা তো বলছে বিএনপি। তাই বলে কি আমি বিএনপিকে মেরে ফেলবো? তাদের যে নেতারা বলছে, তাদেরকে মেরে ফেলবো? এখানে কী কারণ বা হুজুগে কারা এসব করেছে তা খুঁজে বের করা হবে।

আবরার ফাহাদ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। ফাহাদের বিরুদ্ধে শিবির সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে বুয়েট শাখা ছাত্রলীগ পক্ষথেকে।

রোববার সন্ধ্যার পরে তাকে রুম থেকে ডেকে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছে তার সহপাঠীরা।এরপরে শেরেবাংলা হলের দ্বিতীয়তলা থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আবরার ওই হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন, ১০১১ নম্বর রুমে থাকতেন। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close