১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার ০৩:১৫:২২ এএম
সর্বশেষ:

০৯ অক্টোবর ২০১৯ ০৯:৪০:১১ পিএম বুধবার     Print this E-mail this

ইবিতে প্রগতিশীল ছাত্রসমাজের বিক্ষোভ ও সমাবেশ

ইবি প্রতিনিধি
বাংলার চোখ
 ইবিতে প্রগতিশীল ছাত্রসমাজের বিক্ষোভ ও সমাবেশ

বুয়েটের তড়িৎকৌশল বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন ও ছাত্রমৈত্রীর সমন্বয়ে গঠিত প্রগতিশীল ছাত্রসমাজ। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় ক্যাম্পাসের জিয়া মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে প্রগতিশীল ছাত্রসমাজের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশে গিয়ে মিলিত হয়। এসময় তারা আবরার হত্যার সাথে জড়িতদের বিচার দ্রুত সময়ের মধ্যে করার দাবি জানায়।

এছাড়াও তারা আবরারের স্মরণে শহীদ মিনারে মোমবাতি প্রজ¦লন ও আত্মার মাগরিফাত কামনায় এক মিনিট নিরবতা পালন করে। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ইবি ছাত্র ইউনিয়নের সভাপতি নুরুন্নবী সবুজ, সাধারণ সম্পাদক জি কে. সাদিক ও ছাত্র মৈত্রীর সহ-সভাপতি শামিমুল ইসলাম সুমন। এসময় ছাত্রসমাজের নেতারা আবরার হত্যার বিচার দ্রুত সময়ের মধ্যে শেষ করা, দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে ক্ষমতাশীনদের হলের সিট বানিজ্য বন্ধ করার দাবি জানায়।

এদিকে আন্দোলন থামাতে বিক্ষোভ শুরুর পরে ক্যাম্পাসের প্রধান ফটক বন্ধ করে দেয় বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়াও প্রধান ফটকের বাহিরে অতিরিক্ত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়ন করা হয়। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. নাছির আযহারী বলেন, ‘অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে আন্দোলনের সময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়ন করে কর্তৃপক্ষ। তবে শান্তিপূর্ণভাবে আন্দোলন সমাপ্ত করেছে তারা।’

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close