০৩ জুন ২০২০, বুধবার ০৭:৩৩:৫৬ পিএম
সর্বশেষ:
গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৯১১:দেশে মোট ৫২ হাজার ৪৪৫ জন করোনায় আক্রান্ত            বিশ্বে করোনায় মৃত ৩ লাখ ৭৪ হাজারের বেশি, সেরে উঠেছেন ২৯ লাখের বেশি মানুষ।           

০৯ অক্টোবর ২০১৯ ১০:১০:৩০ পিএম বুধবার     Print this E-mail this

পূজার ছুটি শেষে ফের আন্দোলনে রাবি শিক্ষক-শিক্ষার্থী

রাবি প্রতিনিধি
বাংলার চোখ
 পূজার ছুটি শেষে ফের আন্দোলনে রাবি শিক্ষক-শিক্ষার্থী

উপ-উপাচার্যের জামাতাকে শিক্ষক নিয়োগ, নিয়োগে দুর্নীতি, অনিয়মের তদন্ত ও প্রশাসনের পদত্যাগ দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যায়ে (রাবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালিত হয়েছে। পূজার ছুটির পর বুধবার বেলা ১১টা থেকে পূর্বঘোষিত পৃথক দুটি কর্মসূচি পালন করেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

বর্তমান প্রশাসনকে ‘স্বাধীনতা বিরোধী ও দুর্নীতিবাজ’ আখ্যা দিয়ে ‘দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ’র ব্যানারে বেলা ১১টার দিকে শিক্ষকরা মৌন মিছিল করেন। এসময় তাদের হাতে নিয়োগে অনিয়ম ও দুর্নীতি প্রসঙ্গে প্রতিবাদ ও তদন্তের দাবি সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়। পরে বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে সমাবেশে মিলিত হন তারা।

এদিকে একই সময় ‘সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’র ব্যানারে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন পালন করে শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে আবরার হত্যার বিচার ও বর্তমান প্রশাসনের দুর্নীতির তদন্ত দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা চাইনা এই বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীর জন্য টর্চার ও প্রশাসনিক দুর্নীতির আখড়া হোক। বর্তমান প্রশাসনের বিরুদ্ধে দুর্নীতির অনেক অভিযোগ। সম্প্রতি ফোনালাপ ফাঁসের পর থেকে এসব অভিযোগ জোড়ালো যুক্তিতে পরিণত হয়। আমাদের দাবি এই অভিযোগগুলোর তদন্ত হোক।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়ার সঙ্গে আইন বিভাগের এক চাকরি প্রত্যাশীর স্ত্রীর দর কষাকষির ফোনালাপ ফাঁস হয়। এতে উপ-উপাচার্যের জামাতা ও এক আওয়ামীলীগ নেতার মেয়ে নিয়োগ পেলেও প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়া নুরুল হুদা নামের ওই চাকরি প্রত্যাশীর নিয়োগ হয়নি।

তবে অভিযোগ অস্বীকার করে নিয়োগে আইন বিভাগের সভাপতি জড়িত বলে উপ-উপাচার্য পাল্টা অভিযোগ করেন। এর প্রেক্ষিতে নিজে বাঁচতে উপ-উপাচার্য ফাঁসাচ্ছেন বলে অভিযোগ করেন বিভাগের সভাপতি আব্দুল হান্নান।

গত ১ অক্টোবর থেকে নিয়োগে অনিয়ম ও দুর্নীতির তদন্ত এবং প্রশাসনের পদত্যাগ দাবিতে লাগাতার আন্দোলন কর্মসূচি পালন করে আসছে শিক্ষক ও শিক্ষার্থীরা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close