২২ নভেম্বর ২০১৯, শুক্রবার ০৭:০৯:১৬ এএম
সর্বশেষ:

০৯ অক্টোবর ২০১৯ ১১:৪১:১৯ পিএম বুধবার     Print this E-mail this

প্রধানমন্ত্রী দেশকে সবুজ বেষ্টনির আওতায় আনতে নিরলস ভাবে কাজ করছে - উপমন্ত্রী হাবিবুন নাহার

দাকোপ (খুলনা) সংবাদদাতা
বাংলার চোখ
 প্রধানমন্ত্রী  দেশকে সবুজ বেষ্টনির আওতায় আনতে নিরলস ভাবে কাজ করছে - উপমন্ত্রী হাবিবুন নাহার

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সবুজ বেষ্টনির আওতায় আনতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। দেশের উপকুলীয় অঞ্চলকে দূর্যোগের কবল থেকে রক্ষায় বনায়নের মাধ্যমে সবুজ বেষ্টনি গড়ে তোলার বিকল্প নেই।
দাকোপে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধনকালে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার (এমপি) আরো বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করতে বৃক্ষ রোপন প্রত্যেকের জন্য অপরিহার্য্য। তিনি বলেন সমাজের অসহায় দারিদ্র মানুষের মাথা গোজার ঠাঁই করে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। শেখ হাসিনার সরকার অসহায় গরীব দুঃখি মানুষের সরকার। এ সরকার ক্ষমতায় থাকলে কাউকে না খেয়ে মরতে হবে না। তিনি গতকাল বুধবার বেলা ১১টায় উপজেলার দাকোপ ইউনিয়নে পরিবেশের ভারসাম্য রক্ষায় গ্রীণ বেল্ট প্রকল্পের আওয়াতায় বিশ্ব ব্যাংকের অর্থায়নে বাস্তবায়িত বেড়িবাঁধের উপর সাড়ে ৪ লাখ বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপনের উদ্বোধনসহ পৃথক ৩টি অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথা বলেন। এরপর তিনি প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের আওতায় (জমি আছে ঘর নেই) ঘূর্ণিঝড় ফণীর রাতে উপজেলার চালনায় সাইক্লোন শেল্টারে জন্ম নেওয়া শিশু ফণী আকতারের পরিবারের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া উপহার হিসেবে ঘরের চাবি হস্তান্তর করেন। উপমন্ত্রী বেলা সাড়ে ১২টায় পানখালী মমতাজ বেগম মাধ্যমিক বিদ্যালয়ে নবনির্মিত হাইজিং কর্ণারের উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী অফিসার আবদুল ওয়াদুদ‘র সভাপতিত্বে এ সকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডঃ গ্লোরিয়া ঝর্ণা সরকার, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, উপজেলা চেয়ারম্যান মুনসুর আলী খান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব শেখ আবুল হোসেন, বিভাগীয় বন কর্মকর্তা বশির আল মামুন, পাউবোর নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুল আলম, বিশ্ব ব্যাংকের প্রকৌশলী এস এম সাইফুল ইসলাম, সিইআইপির প্রকৌশলী ফেরদৌস রহমান, চালনা পৌর মেয়র সনত কুমার বিশ্বাস, উপজেলা সহকারী কমিশনার ভূমি তারিক হাসান, থানা অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আকতার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ আব্দুল কাদের, ইউপি চেয়ারম্যান রঘুনাথ রায়, শেখ আব্দুল কাদের, সরোজিত রায়, পঞ্চানন মন্ডল, প্রেসক্লাব সভাপতি শচীন্দ্রনাথ মন্ডল, উপজেলা সামাজিক বনায়ন কর্মকর্তা শোয়েবুর রহমান খানসহ সরকারী বেসরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close