১৯ অক্টোবর ২০১৯, শনিবার ০৪:৩৮:২৬ এএম
সর্বশেষ:

১০ অক্টোবর ২০১৯ ০৬:৪৯:১২ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

আববার হত্যার প্রতিবাদে রাজশাহী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মানববন্ধন

সোহরাব হোসেন সৌরভ রাজশাহী থেকে
বাংলার চোখ
 আববার হত্যার প্রতিবাদে রাজশাহী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মানববন্ধন

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ এর হত্যাকারীদের বিচারের দাবীতে গতকাল বৃহস্পতিবার দুপুর ২টায় রাজশাহী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। রাজশাহী কোর্ট চত্বরে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক এ্যাডভোকেট আলহাজ্ব আবুল কাশেম। এসময়ে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনবর্সাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, আইনজীবী ফোরামের সদস্য এ্যাডভোকেট আলহাজ্ব এরশাদ আলী ঈশা, এ্যাডভোকেট আফতাবর রহমান, এ্যাডভোকেট জমসেদ আলী, এ্যাডভোকেট মোজাম্মেল হক, এ্যাডভোকেট মাহবুবুল ইসলাম, এ্যাডভোকেট পারভেজ তৌফিক জাহেদী, এ্যাডভোকেট রইসুল ইসলাম, এ্যাডভোকেট আলী আশরাফ মাসুম, এ্যাডভোকেট মাহমুদুর রহমান রুমন, এ্যাডভোকেট শামসাদ বেগম মিতালী ও এ্যাডভোকেট সুলতানা শারমিন আঁখিসহ অন্যান্য আইনজীবীগণ।
বুলবুল, মিলন ও এ্যাডভোকেট ঈশাসহ অন্যান্য বক্তাগণ বলেন, এই সরকার রক্ত নিয়ে হলি খেলছে। এই খেলার বলি হচ্ছেন রাজনীতিবিদ, আইনজীবী, সরকারী কর্মকর্তা-কর্মচারী, সাধারণ জনগণ ও শিক্ষার্থীরা। কেউ সরকারের নিকট নিরাপদ নয়। তারা আরো বলেন, বর্তমান অবৈধ সরকারের অবৈধ প্রধানমন্ত্রী সম্প্রতি ভারতের নিকট বাংলাদেশকে বিক্রি করা তথা দেশবিরোধী চুক্তি করার প্রতিবাদে বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এতে বর্তমান প্রধানমন্ত্রীর আস্থাভাজন ছাত্রলীগের সন্ত্রাসীরা ক্ষীপ্ত হয়ে তাঁকে রাতের আধারে বুয়েটের একটি টর্চার কক্ষে নিয়ে রাতভর অ-মানষিক নির্যাতন করে হত্যা করে। স্বাধীন মতামত দেওয়ার সকল ক্ষমতা এই অবৈধ সরকার হরণ করেছে। তার আরো বলেন, রাতের অন্ধকারের সরকার নিজেই একজন সন্ত্রাসী ও অপরাধী। সাধারণ জনগণের ভোটে এই সরকার নির্বাচিত হয়নি বলে জনগণের প্রতি তাদের কোন ভালবাসা ও দায়বদ্ধতা নাই।
বক্তার বলেন, শুধু আববার হত্যা নয় ছাত্রলীগ এই বারো বছরে অনেক ছাত্রকে খুন করেছে। ছাত্রীদের ধর্ষনসহ হত্যা করেছে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছে। এত কিছুর পরও প্রধানমন্ত্রী ঐ সকল সন্ত্রাসীদের ছাপাই গেয়ে বেড়াচ্ছেন। ছাত্রলীগ নামধারী গু-াদের বাঁচানোর জন্য উঠে পড়ে লেগেছে। দিন দুপুরে জনসমক্ষে দর্জি বিশ্বজিতকে ছাত্রলীগের গু-ারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করলেও তার বিচার সুষ্ঠু হয়নি। সকল আসামীকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। দেশে কোন গণতন্ত্র ও আইনের শাসন না থাকায় অপরাধীরা বার বার অপরাধ করেও পার পেয়ে যাচ্ছে। দেশ এখন দুর্নীতিতে নিমজ্জিত হয়ে গেছে। যুবলীগের নেতারা ক্যাসিনো ব্যবসা করে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। শুধু তাই নয় এই টাকা আওয়ামী লীগের বড় বড় রাঘব বোয়ালদের পকেটেও গেছে। এই ক্যাসিনো স¤্রাটদের বাঁচানোর জন্যই এবং জনগণের দৃষ্টি অন্যদিকে নেওয়ার জন্য সরকার ছাত্রলীগের গু-া দিয়ে আবরারকে হত্যা করিয়েছে। তারা আবরার হত্যার সাথে জড়িত সকল ছাত্র লীগের গু-াদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবী জানান। সেইসাথে বেগম খালেদা জিয়ার মুক্তি ও এই অবৈধ সরকারকে বিতারিত করার আন্দোলনে আইনজীবীসহ সর্বস্তরের জনগণকে রাজপথে নামার আহবান জানান তারা।
সভাপতি দ্রুততার সহিত আবরার হত্যার বিচার শেষ করার দাবী জানান। সেইসাথে বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি দাবী করেন।  

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close