১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার ০৯:৫৩:২২ এএম
সর্বশেষ:

১০ অক্টোবর ২০১৯ ০৯:১৯:১৪ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশী হয়রানীর প্রতিবাদে মৎস্যজীবীদের সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশী হয়রানীর প্রতিবাদে মৎস্যজীবীদের সংবাদ সম্মেলন

আদালতের আদেশ অমান্য করে বিল দখল, মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশী হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাজিপাড়া মৎস্যজীবী সমবায় সমিতির জেলেরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জেলা শহরের একটি হোটেলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় হাজিপাড়া মৎস্যজীবী সমবায় সমিতির জেলে মো. ইজাজ আহমেদ লিখিত বক্তব্যে তাদের প্রতি বিভিন্ন হয়রানী ও নির্যাতনের অভিযোগ তুলে ধরেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, চলতি বছর হাজিপাড়া মৎস্যজীবী সমবায় সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের মাধ্যমে সরকারের কাছ থেকে শিবগঞ্জ উপজেলার কুমিরাদহ বিলটি ৩০ লক্ষ টাকা দিয়ে ইজারা নেন। পরে সমিতির জেলেরা ওই বিলে ১ কোটি ৮৪ হাজার টাকার মৎস্যপনাও ছাড়ে। কিন্তু চৌধুরী ইসমাইল সাজ্জাদ জোয়াদ ওয়াকফ স্টেটের স্বত্বাধীকারী কাইয়ুম রেজা চৌধুরী বেআইনিভাবে বিলটি দখল করার ষড়যন্ত্র করে সাধারণ জেলেদের নামে মিথ্যা মামলায় জেল-হাজতে প্রেরণসহ জেলে পরিবারগুলোকে বিভিন্নভাবে হয়রানী করছেন। শুধু তাই নয়, পুলিশের সহায়তায় স্টেটের ম্যানেজার মো. আলফাজ উদ্দীনের নেতৃত্বে তার সন্ত্রাসী দল জেলেদের জাল, পাহারার টাংঘর ও ২৩টি নৌকা জোরপূর্বক কেড়ে নিয়েছে এবং ইজারা নেয়া জেলেদের অন্যান্য আসবাবপত্র ও সম্পদ নষ্ট করেছে। সাজানো মামলায় পুলিশ নিরীহ জেলেদের পরিবারের উপর অজ্ঞাত কারণে নির্যাতন চালাচ্ছে ও হুমকী দিচ্ছে।
এদিকে উচ্চ আদালতের আদেশ অনুযায়ী মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত এই বিল কোন পক্ষই ভোগ দখল করতে পারবে না উল্লেখ করে সম্মেলনে বলা হয়, আদালতের আদেশ অমান্য করে প্রায় প্রতিদিন পুলিশ নিয়ে এসে জেলেদের বাড়িতে অভিযানের নামে বিভিন্নভাবে হয়রানি করছে। জেলেদের এমন দুর্ভোগ ও হয়রানী বন্ধে এবং সুষ্ঠু বিচারের দাবী জানান জেলে পরিবারের উপস্থিত সদস্যরা।
সংবাদ সম্মেলনে মনাকষা হাজিপাড়া মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি মো. মোস্তফা, সাধারণ সম্পাদক মো. সেন্টুসহ সমিতির অন্যান্য সাধারণ জেলেরা উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close