১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার ০২:২০:৪৫ এএম
সর্বশেষ:

১০ অক্টোবর ২০১৯ ০৯:৫১:২৫ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে তরুণদের এগিয়ে আসতে হবে-অর্থমন্ত্রী

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি
বাংলার চোখ
 জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে তরুণদের এগিয়ে আসতে হবে-অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি আহম মোস্তফা কামাল এমপি বলেন, আগামী দশ বছরের মধ্যে দেশে ৩ কোটি মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। এ তিন কোটি মানুষের কর্মসংস্থানের পর আর কোন মানুষ কমের্র বাইরে থাকবে না। তিনি শিক্ষার সাথে সম্পৃক্তদের অনুরোধ করে বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থায় সংস্কার করার মাধ্যমে আধুনিক এবং যুগোপযোগি শিক্ষায় শিক্ষিত করে দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে। তিনি আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের কর্মীদের উদ্দেশ্যে বলেন, জাতির পিতা মানুষের মুখে হাসি ফুটানোর স্বপ্ন নিয়ে সারাজীবন কাজ করেছেন। কিন্তু তা করে যেতে পারেননি। একটি রক্তাক্ত যুদ্ধ এবং অনেক প্রাণের বিনিময়ে আমরা এ দেশ পেয়েছি। আমাদের সামনে আরেকটি যুদ্ধ, এ যুদ্ধে কোন রক্তপাত হবে না। এ যুদ্ধ হচ্ছে সোনালী যুদ্ধ। এ যুদ্ধে জয়লাভের মাধ্যমে আমরা জাতিরপিতার স্বপ্ন বাস্তবায়ন করবো। এখন আমাদের সে লক্ষে কাজ করতে হবে। তিনি গতকাল বৃহস্পতিবার কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলনে উদ্বোধকের বক্তব্যে এসব কথা বলেন।
 সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু এমপি বলেন আওয়ামীলীগের প্রধান যোগানদাতা হলো ছাত্রলীগ। তিনি আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও মহিললীগ নেতাদের অনুরোধ করে বলেন, কর্মী রিক্রোট করার সময় দেখে করবেন। কোন ডাকাত, সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদকসেবীদের দলে প্রয়োজন নাই। সৎভাবে রাজনীতি করলে মানুষ অন্তর থেকে শ্রদ্ধা সম্মান করবে। এর চাইতে বড় সম্পদ আর কি হতে পারে? আদর্শবান নেতাকমী প্রয়োজন। জি কে শামীমদের মতো নেতাদের আদর্শ নেই। তারা সম্মানের সাথে মরে না।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে সাবেক রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মুজিবুল হক বলেন, চৌদ্দগ্রামে জামায়াতের অত্যাচারে আল্লার আরস কেঁপে উঠেছিল। আমরা সাহস হারাইনি। জনগণের সাথে ছিলাম বলে জনগণ আমাদের আবার সুযোগ করে দিয়েছে।
তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, রাজনীতির পথ অনেক লম্বা। ধৈয্য হারালে চলবে না। মন প্রাণ ও দরদ দিয়ে আওয়ামীলীগ করলে, দল অনেক কিছু দেয়, তাকে মুল্যায়ন করে।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুস ছোবহান ভূঁইয়ার সভাপতিত্বে  অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা আওয়ামীলীগের সহসভাপতি জসিম উদ্দিন চৌধুরী, আলী হোসেন চেয়ারম্যান, সামছুল আলম মজুমদার, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র মিজানুর রহমান, জেলা পরিষদ সদস্য ভিপি ফারুক আহমেদ মিয়াজী, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ভ.ম. আফতাবুল ইসলাম, সুপ্রীমকোর্টের আইনজীবি এডভোকেট আব্দুল মান্নান, গুনবতী ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক হেলাল,বাতিসা ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন টিপু,উপজেলা যুবলীগের আহবায়ক ও শ্রীপুর ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার,  ইউপি চেয়ারম্যান মাহবুব হোসেন মজুমদার, খোরশেদ আলম, মোশারেফ হোসেন, একরামুল হক, মাহফুজ আলম, সৈয়দ আহমেদ খোকন, আলহাজ¦ জানে আলম ভূঁইয়া, কাজী জাফর আহমদ, জাফর ইকবাল, জেলাছাত্রলীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল ও উপজেলাছাত্রলীগের আহবায়ক তৌফিকুল ইসলাম সবুজ প্রমুখ। উপজেলা আওয়ামীলীগের নেতা জিএম মীর হোসেন মিরু ও ভ ম আফতাবুল ইসলামের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি হাজী ইলিয়াস মিয়া, সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সরোয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুদ্দিন কালু, ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের প্রমুখ।
সম্মেলন উপলক্ষে উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন থেকে ৩১ জন করে কাউন্সিলর এবং ২’শ জন করে ডেলিগেটর আমন্ত্রন করা হয়েছে। সন্ধ্যায় দ্বি-অধিবেশনে উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসান সভাপতি ও মিয়াবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close