১৯ অক্টোবর ২০১৯, শনিবার ০৩:০৯:২৪ এএম
সর্বশেষ:

১১ অক্টোবর ২০১৯ ০১:৩৯:৪১ এএম শুক্রবার     Print this E-mail this

শেরপুরের শ্রীবরদী-কর্ণঝোড়া সড়কের বেহাল দশা

শেরপুর প্রতিনিধি
বাংলার চোখ
 শেরপুরের শ্রীবরদী-কর্ণঝোড়া সড়কের বেহাল দশা

 দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বেহাল শেরপুরের শ্রীবরদী-কর্ণঝোড়া সড়ক। বেশিরভাগই অংশই খানাখন্দে ভরা। এতে অল্প
বৃষ্টিতেই পানি জমে দুর্ভোগে পড়ছেন পথচারী ও যানচালকরা। দুর্ভোগের শিকার হচ্ছেন হাজার হাজার যানবাহন চালক ও পথচারীরা। যাতায়াত ব্যবস্থার চরম দুর্ভোগ থেকে বাঁচতে জরুরি সড়কটি মেরামতের দাবি জানান এলাকাবাসী ও চলাচলকারীরা।

জানা যায়, শেরপুরের শ্রীবরদী উপজেলা সদর হতে কর্ণঝোড়া পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার দীর্ঘ। এ সড়কটি সীমান্ত এলাকার চলাচলকারীদের জন্যে খুবই গুরুত্বপূর্ণ। সড়কটি দিয়ে পর্যটন এলাকা লাউচাপড়া পিকনিক স্পট, বন বিভাগ, কর্ণঝোড়া রাবার বাগান, বিজিবি ক্যাম্প, আদিবাসী অধ্যুষিত এলাকা ও সীমান্ত সড়কসহ সরকারি বেসরকারি অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীর।

এ ছাড়া কর্ণঝোড়া বাজার হতে ৮/১০টি দূরপাল্লার বাস চলে। এখান থেকে ঢাকাসহ যাতায়াত করেন শতশত যাত্রী।  প্রতিদিন এসব যানবাহন চালক ও যাতায়াতকারীরা চরম দুর্ভোগের মধ্য দিয়ে যাতায়াত করেন।

উপজেলা ট্রাইবাল ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান প্রাঞ্জল এম সাংমা বলেন, আমরা সীমান্ত এলাকায় বাস করি। যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ায় আমাদের এলাকার কৃষি পণ্যসহ নানা সামগ্রী আনা-নেওয়ায় আরো বেশি ভোগান্তির শিকার
হতে হচ্ছে। এ সড়কে মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা। সন্ধ্যা হলেই কোনো যানবাহন চলাচল করতে চায় না।

সিংগাবরনা ইউপি চেয়ারম্যান আব্দুর রেজ্জাক মজনু বলেন, সড়কটি দ্রুত পুনঃনির্মাণের জন্যে মাসিক উপজেলা সমন্বয় কমিটির সভায় জানানো হয়েছে। তিনি জানান, দুবছর আগে সড়কটির রক্ষণাবেক্ষণের কাজ করলেও তা ভেঙে যায় এক বছর আগেই। ভরে যায় খানা খন্দে। কোথাও সৃষ্টি হয়েছে মরণ ফাঁদ। বৃষ্টি হলেই এতে সৃষ্টি হয় জলাবদ্ধতা। এ জন্য প্রতিদিন যানবাহন চালকসহ হাজার হাজার মানুষ চরম বিড়ম্বনার শিকার হচ্ছেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের  ঝিনাইগাতীর প্রকৌশলী ও শ্রীবরদীর ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম দুর্ভোগের কথা স্বীকার করে ১৯/২০ অর্থ বছরের মধ্যেই সড়কটি মেরামতের আশ্বাস দেন ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close