২২ নভেম্বর ২০১৯, শুক্রবার ০৬:৫৬:০৮ পিএম
সর্বশেষ:

১৪ অক্টোবর ২০১৯ ০৩:২২:৪৪ এএম সোমবার     Print this E-mail this

খাদ্য বিভাগের দুর্নীতি সহনীয় পর্যায়ে আছে: খাদ্যমন্ত্রী

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 খাদ্য বিভাগের দুর্নীতি সহনীয় পর্যায়ে আছে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, খাদ্য বিভাগের দুর্নীতি সহনীয় পর্যায়ে আছে। খাদ্য মন্ত্রণালয়ই সর্বপ্রথম দুর্নীতি বিরোধী অভিযান শুরু করে। ইতোমধ্যে খাদ্য বিভাগের বেশ কিছু দুর্নীতিবাজ কর্মকর্তাকে শাস্তির আওতায় আনা হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে। অনিয়ম আর দুর্নীতির সঙ্গে যারা সম্পৃক্ত থাকবেন, তাদের ছাড় দেওয়া হবে না।

রবিবার দুপুরে আসন্ন আমন সংগ্রহ অভিযান সফল করার লক্ষ্যে রাজশাহী বিভাগীয় খাদ্য কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজশাহী আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্য অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) নাজমানারা খানুম।

খাদ্যমন্ত্রী বলেন, চলতি মৌসুমে দেশে পর্যাপ্ত আমন ধান উৎপাদন হয়েছে। আমরা কৃষকদের ন্যায্যমূল্য দেবার জন্য যথাসাধ্য চেষ্টা করব। চলতি মৌসুমে কী পরিমাণ আমন ধান সরকার সংগ্রহ করা হবে তা আগামী ৩১ অক্টোবর উচ্চপর্যায়ের সভায় নির্ধারণ করা হবে। আর এ ক্ষেত্রে সচেতনতামূলক সভার মাধ্যমে সবাইকে অবহিত করে প্রকৃত কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান সংগ্রহ করা হবে।

দেশে খাদ্য ঘাটতি নেই উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, আমরা সরকার গৃহীত খাদ্যবান্ধব কর্মসূচি যেমন- টিআর, কাবিখা, কাবিটাসহ বিভিন্ন ধরনের খাদ্যবান্ধব কর্মসূচি সফলভাবে পরিচালনা করছি। আমরা আধুনিক খাদ্য গুদাম তৈরি করছি। আগামীতে বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে চালসহ বিভিন্ন ধরনের খাদ্য বিদেশে রফতানি করা সম্ভব হবে।

মতবিনিময় সভায় রাজশাহীর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মনিরুজ্জামান ও বিভাগের আট জেলার খাদ্য নিয়ন্ত্রকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close