১৩ নভেম্বর ২০১৯, বুধবার ০৬:০১:৩৩ এএম
সর্বশেষ:

১৫ অক্টোবর ২০১৯ ০২:৪৫:১২ এএম মঙ্গলবার     Print this E-mail this

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ধানের শীষ বিজয়ী

এস. এম. সাখাওয়াত জামিল দোলন চাঁপাইনবাবগঞ্জ থেকে
বাংলার চোখ
 চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ধানের শীষ বিজয়ী

দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। রাত ১২টা পর্যন্ত ১৫৭টি ভোট কেন্দ্রের মধ্যে নির্বাচন অফিস থেকে পাওয়া সর্বশেষ প্রাপ্ত তথ্য মতে প্রাপ্ত ফলাফলের মধ্যে প্রাথমিকভাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মনোনিত ধানের শীষ প্রতিকের প্রার্থী মো. তসিকুল ইসলাম তসি সর্বোচ্চ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।
এই নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশ আওয়ামীলীগের বিদ্রোহী (স্বতন্ত্র) আনারস প্রতিকের প্রার্থী মো. জিয়াউর রহমান তোতা দি¦তীয় স্থানে রয়েছেন। আর বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী এ্যাডভোকেট মোহা. নজরুল ইসলাম রয়েছেন তৃতীয় স্থানে।  
বেসরকারীভাবে প্রাপ্ত ফলাফল অনুসারে ১৫৭টি ভোট কেন্দ্রের মধ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মনোনিত ধানের শীষ প্রতিকের প্রার্থী মো. তসিকুল ইসলাম তসি পেয়েছেন ৯৬,৪৬৫ ভোট, বাংলাদেশ আওয়ামীলীগের বিদ্রোহী (স্বতন্ত্র) আনারস প্রতিকের প্রার্থী মো. জিয়াউর রহমান তোতা পেয়েছেন ৩৯,৮৮২ ভোট এবং বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী এ্যাডভোকেট মোহা. নজরুল ইসলাম পেয়েছেন ৩২,২১৪ ভোট।
এছাড়া সদর উপজেলা পরিষদের পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীকারী প্রার্থীদের মধ্যে উড়োজাহাজ প্রতিক নিয়ে নির্বাচনে অংশগ্রহণকারী মো. নজরুল ইসলাম ৫৩,৫৫৮ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীকারী প্রার্থীদের মধ্যে কলস প্রতিক নিয়ে নির্বাচনে অংশগ্রহণকারী স্বতন্ত্র প্রার্থী মোসা. নাসরিন আখতার ৩৬,৭৮২ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন।  
এদিকে ভোট শেষ হবার ঘন্টা খানিক আগেই জয় বাংলা শ্লোগান দিয়ে দুই যুবক চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আজাইপুর-আরামবাগ মাদ্রাসা কেন্দ্রের ৩ নম্বর কক্ষে গিয়ে জোর পূর্বক চেয়ারম্যান পদের ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে ২৯ টি ব্যালট পেপারে সিল মেরে বাক্সে প্রদান করে। এনিয়ে অপর চেয়ারম্যান প্রার্থী জিয়াউর রহমান তোতা অভিযোগ উত্থাপন করলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নার্গিস সুলতানা ঘটনা স্থলে গিয়ে সত্যতা পান এবং গণমাধ্যমকে জানান, যেহেতু ওই ব্যালট পেপারগুলোতে সিল-সহি নাই তাই ভোট গণনার সময় সেগুলো বাতিল করা হবে।
অন্যদিকে, সকাল ৭টার দিকে দূর্বৃত্তরা সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের বহরম এলাকায় দুটি এবং বিকেল ৩টার দিকে মহারাজপুর কারবালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে একটি ককটেলের বিষ্ফোরণ ঘটায়। তবে এতে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মাসুদ রানা জানান, ভোট গ্রহন চলাকালীন অবস্থাতেই একটি বিস্ফোরণের শব্দ শুনেছেন তিনি। কিন্তু কে বা কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে তা দেখেন নাই। বিস্ফোরণের পর কিছুটা আতঙ্ক ছড়ালেও ভোট গ্রহণ বিঘিœত হয়নি বলে জানান তিনি।
এর আগে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত একটানা এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ সময় একযোগে শুরু হওয়া ১৫৭ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শুরুর পর থেকেই নারী ও পুরুষরা আলাদা আলাদা লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তবে সকালের দিকে ভোটারদের উপস্থিতি তুলনামূলক কম থাকলেও দুপুরের পর বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। সর্বশেষ প্রাথমিক তথ্য অনুযায়ী ৩৫ ভাগ ভোট প্রদান করেছেন ভোটারগণ।
ভোটের সার্বিক বিষয় নিয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, সকাল থেকে বিকাল পর্যন্ত সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আর ভোট গ্রহণ নির্বিঘœ করতে কেন্দ্রগুলোতে ৪৭১ জন পুলিশ, ৫ প্লাটুন বিজিবি ও ১৮৮৪ জন আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১১ টি ভ্রাম্যমাণ আদালত ও র‌্যাবের ৬টি দল টহলে দায়িত্বে নিয়োজিত ছিলেন।
উল্লেখ্য, এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের বিদ্রোহীসহ তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এরা হলেন, আওয়ামীলীগের দলীয় প্রার্থী অ্যাডভোকেট নজরুল ইসলাম, বিদ্রোহী প্রার্থী জিয়াউর রহমান তোতা ও বিএনপির প্রার্থী তসিকুল ইসলাম তসি।
এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সদর উপজেলায় ৩ লক্ষ ৮১ হাজার ৯১৪ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৯০ হাজার ৬৯৩ এবং মহিলা ভোটার রয়েছেন ১ লক্ষ ৯১ হাজার ২২১ জন।
এছাড়া চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-সোনামসজিদ মহাসড়ক ছাড়া বিভিন্ন সড়কে ৯ ধরণের যানবাহন চলাচল রবিবার রাত ১২টা থেকে বন্ধ ছিলো।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close