১৬ নভেম্বর ২০১৯, শনিবার ১২:৫১:৩২ এএম
সর্বশেষ:

১৬ অক্টোবর ২০১৯ ০৮:৩১:২০ পিএম বুধবার     Print this E-mail this

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে সুভার কার্যক্রম দেখলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
বাংলার চোখ
 সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে সুভার কার্যক্রম দেখলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী

নীলফামারীর সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে সেবাগৃহিতা  রোগীদের সেবা পেতে নানাভাবে সহযোগিতা দিয়ে আসছে সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার অ্যাসোসিয়েশন (সুভা)। আর সেই সুভার কার্যক্রম সরেজমিনে দেখলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী ও  আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম- সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। গতকাল বুধবার (১৬ অক্টোবর) সকালে তারা উভয়ে দিনাজপুর যাওয়ার পথে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে সুভার কার্যক্রম স্বচক্ষে দেখতে আসেন।
প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী ও আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দর অবতরণ করেন। পরে তারা সৈয়দপুর থেকে সড়কপথে  দিনাজপুর যাওয়ার পথে  সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে যান। প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এলে নীলফামারী সিভিল সার্জন ডা. রণজিৎ কুমার বর্মণ তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান। এ সময়  অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  এস. এম. গোলাম কিবরিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ও পৌর মেয়র মো. আখতার হোসেন বাদল, সৈয়দপুর ১০০ শয্যা  বিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. আরিফুল হক সোহেল, সৈয়দপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত)  মো. আবুল হাসনাত খান ও সৈয়দপুর  জেলা যুবলীগের সাবেক সভাপতি মহসিনুল হক মহসীন, উপজেলা যুবলীগের আহ্বায়ক দিলনেওয়াজ খান, তাঁতী লীগ নেতা মাসুদুর রহমান লেলিন, মো. গোলাম মোস্তফা প্রমুখ।
পরিদর্শনকালে প্রতিমন্ত্রী  খালেদ মাহমুদ চৌধুরীকে হাসপাতালে সেবাগৃহিতা রোগীদের সেবা প্রদানে সুভার কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস.এম গোলাম কিবরিয়া সুভার কার্যক্রম বিষয়ে প্রতিমন্ত্রীকে স্ববিস্তারে অবহিত করেন।
সুভার প্রতিষ্ঠাতা সভাপতি ও সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম গোলাম কিবরিয়া বলেন, ‘সৈয়দপুরকে স্বপ্নের শহর বাস্তবায়নে অসুস্থ মানুষের পাশে দাঁড়ানো সুভার প্রথম লক্ষ্য। এরপর অন্যান্য বিষয়গুলো  দেখা হবে। সৈয়দপুর একটি শ্রমিক প্রধান শহর। হাসপাতালের জনবল সঙ্কটে রোগীরা যাতে চিকিৎসাসেবা বঞ্চিত না হয়  সে জন্য এই  উদ্যোগ গ্রহণ করা হয়েছে। হাসপাতালের জনবল সঙ্কটে এই সেবা খুবই কাজে দিচ্ছে বলে জানান ইউএনও। তিনি বলেন, সকল স্বেচ্ছাসেবী কর্মীদের একত্রিত করে ওই সংগঠনটি গঠন করা হয়েছে। এদের কাজে কাজ দেখে স্বপ্রণোদিত হয়ে শহরের অনেক মানুষ সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলে তিনি আশাবাদী।                                                     
প্রসঙ্গত, সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার অ্যাসোসিয়শন (সুভা) একটি স্বেচ্ছাসেবী সংগঠন। শহরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের সমন্বয়ে সুভা নামের স্বেচ্ছাসেবী সংগঠনটি গঠিত। আর  সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া এ সংগঠনটি সভাপতি। মূলতঃ তাঁর উদ্যোগে এ স্বেচ্ছাসেবী সংগঠনটি গঠিত হয়েছে। এ সংগঠনের সদস্যরা পর্যায়ক্রমে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের হাসপাতালের টিকিট সংগ্রহ থেকে চিকিৎসকের সাক্ষাৎ, ভর্তি, বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা ও ওষুধ সংগ্রহে সার্বিক সহযোগিতা দিয়ে আসছেন। এছাড়াও বাল্যবিবাহ, মাদকসহ সমাজের নানাবিধ অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে উল্লেখযোগ্য ভূমিকা পালন করছেন সংগঠনের সদস্যরা।  

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close