১৩ নভেম্বর ২০১৯, বুধবার ০৯:১০:৩৩ পিএম
সর্বশেষ:

২০ অক্টোবর ২০১৯ ০১:১৯:৪৭ এএম রবিবার     Print this E-mail this

ইউএস-বাংলার ৪র্থ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট এখন ঢাকায়

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 ইউএস-বাংলার ৪র্থ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট এখন ঢাকায়

 নতুন একটি এটিআর ৭২-৬০০ বিমান বহরে যোগ দেয়ায় বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের এয়ারক্রাফটের সংখ্যা এগারোটি। যা বাংলাদেশের বেসরকারী বিমান পরিবহন সংস্থার মধ্যে সর্বোচ্চ। ৪র্থ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ১৯ অক্টোবর শনিবার বিকাল ৪টা ৩০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করে। আনুষ্ঠানিকভাবে এয়ারক্রাফটটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান উপদেষ্টা ক্যাপ্টেন আহমেদ শিকদার ।

ফ্রান্সের মোরল্যাক্স এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত নিউ এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করে। অবতরনের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে। যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে।

এখানে উল্লেখ্য যে, ১৭ জুলাই ২০১৪ তারিখে দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০সহ বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট এগারোটি এয়ারক্রাফট রয়েছে যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ৮-কিউ৪০০ ও চারটি এটিআর ৭২-৬০০।

“ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ” স্ল্গোান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে খুব শীঘ্রই আরো দু’টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে।

৪র্থ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরনের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close