২২ নভেম্বর ২০১৯, শুক্রবার ১১:৫৫:২৮ এএম
সর্বশেষ:

২২ অক্টোবর ২০১৯ ০৮:৪৮:৫৪ পিএম মঙ্গলবার     Print this E-mail this

এবার স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক কে পেটালেন যুবলীগের নেতা

সিরাজগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম
বাংলার চোখ
 এবার স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক কে পেটালেন যুবলীগের নেতা

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মো. ইউসুফ আলী সেখের বিরুদ্ধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ডা. শাকিল হামজাকে মারপিট করে দেড়ঘন্টা ওয়াশরুমে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। আহত চিকিৎসক বর্তমানে ওই হাসপাতালের কেবিনে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় মামলা করতে গেলেও থানা পুলিশ মামলা নেয়নি বলেও অভিযোগ করেছেন আহত চিকিৎসক।    

চিকিৎসক ডা. শাকিল হামজা অভিযোগ করে বলেন, সোমবার হাসপাতালে রোগী দেখার সময় দুপুর পৌণে ১২টার দিকে একজন মহিলা (পুরাতন রোগী) এক যুবককে নিয়ে টিকিট ছাড়া রুমে প্রবেশ করেন। নতুন রোগীর চাপ থাকায় তাকে পরেরদিন আসার জন্য পরামর্শ দেই। তারা চলে যাবার ৫/৭ মিনিট পরে উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুফ শেখ কক্ষে প্রবেশ করেই আমাকে মারপিট শুরু করেন। আমাকে গলা চিপে লাথি মারতে মারতে টেনে হিচড়ে জরুরী বিভাগে নিয়ে যায়। এ অবস্থায় আত্বরক্ষার্থে আমি জরুরী বিভাগের ওয়াশরুমে প্রবেশ করলে আমাকে সেখানে দেড়ঘন্টা অবরুদ্ধ করে রাখা হয়। পরে সেখান থেকে বের হয়ে একটি ওষুধ কোম্পানীর গাড়ীতে পালিয়ে হাসপাতাল ত্যাগ করেছি।

বিকেলে ঘটনার বিষয়ে মামলা করতে থানায় গেলে ওসি সাহেব বলেন আপনার সম্পর্কে অনেক নেগেটিভ কথা শুনেছি। অভিযোগ নেয়ার কথা বললেও নানা টালবাহানায় তিনি অভিযোগ নেয়নি। বিষয়টি আমি সার্কেল এএসপি ও উর্ধ্বতন চিকিৎসক কর্মকর্তাদের অবগত করেছি।    

এ বিষয়ে বেলকুচি থানার ওসি মো. আনোয়ারুল ইসলাম জানান, চিকিৎসক থানায় এসে ঘটনার কথা জানিয়েছেন। অভিযোগ নিয়ে পরে আসবেন জানালেও আর আসেননি। ওসি আরও বলেন, চিকিৎসক কোন অভিযোগ না দিলেও একজন মহিলা তার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেছেন।

বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. তাসলিমা জান্নাত জানান, ডা. শাকিলের সাথে একজন মহিলা রোগীর কথা কাটাকাটি কারনে উপজেলা ভাইস চেয়ারম্যান তার লোকজন নিয়ে এসে কর্তব্যরত চিকিৎসককে মারপিট ও ওয়াশরুমে আটকে রেখেছিল। কোন জনপ্রতিনিধি একজন সরকারি চিকিৎসকের গায়ে কোনভাবেই হাত তুলতে পারে না। এটা অত্যন্ত দু:খজনক।  

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, বিষয়টি স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলকে অবগত করা হয়েছে। তিনি (বৃহস্পতিবার) এলাকায় এসে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউসুফ আলী শেখ মোবাইলে জানান, চিকিৎসক শাকিল হামজা একজন মহিলা রোগীর সাথে দুর্ব্যবহার করেছেন। বিষয়টি জানার পর আমি চিকিৎসকের রুমে গিয়ে দুর্ব্যবহারের কারণ জানতে চাইলে তার সাথে আমার তর্কাতর্কি হয়েছে। মারপিটের কোন ঘটনা ঘটেনি। ######


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close